Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সর্ষের মধ্যেই ভূত, চাকরি দেওয়ার নামে বড় প্রতারণা চক্রের হদিশ রেলে

Subscribe to Oneindia News

কলকাতা, ২৭ এপ্রিল : বড়সড় প্রতারণা চক্রের হদিশ পেল দক্ষিণ-পূর্ব রেল। রেলে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ আগেই পেয়েছিল। এবার সরেজমিনে সেই চক্রের হদিশও পেয়ে গেল রেল। দক্ষিণ-পূর্ব রেলের ভিজিল্যান্স আধিকারিকরা এই প্রতারণা চক্রের চারজনকে গ্রেফতার করেছে। এই চক্রের চাঁইদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

শুধু রেল নয়, খাদ্য দফতর থেকে শুরু করে প্রাথমিক শিক্ষক, গ্রুপ ডি পদে চাকরির দেওয়ার নামে এই প্রতারণা চলছিল। তাও ফাঁস হয়ে যায় রেলের এই অভিযানে। মাস পাঁচেক আগে রেলের কাছে অভিযোগ জমা পড়ে, একটি চক্র রেলমন্ত্রীর কোটায় চাকরি দেওয়ার নাম করে লাখ লাখ টাকা তুলছে।

সর্ষের মধ্যেই ভূত, চাকরি দেওয়ার নামে বড় প্রতারণা চক্রের হদিশ রেলে

এরপরই তদন্ত শুরু করে ভিজিল্যান্স। বুধবার এই চক্রের নিয়োগপত্র দেওয়ার কথা ছিল। সেইমতো ফাঁদ পাতে ভিজিল্যান্স। পূর্ব রেলের কয়লাঘাটা বিল্ডিংয়ে হানা দিয়ে দেখা যায় ভুয়ো নিয়োগপত্র বিলি হচ্ছে। হাতেনাতে ধরা পড়ে যায় একজন। তার সূত্র ধরে আরও চারজন এই জালে ধার পড়ে।

ভিজিল্যান্স তদন্ত নেমে জানতে পেরেছে, সর্ষের মধ্যেই ভূত লুকিয়ে রয়েছে। যে ব্যক্তি নিয়োগপত্র বিলি করছিল, সে রেলেই কর্মী। ধৃতের নাম অমল মেটিয়া। মোট ১০টি নিয়োগপত্র উদ্ধার করা হয়েছে তার কাছ থেকে। উদ্ধার করা হয়েছে একটি খাতা। সেই খাতার সূত্র ধরেও অন্য ক্ষেত্রেও যে প্রতারণা চলত, তার হদিশ মিলেছে।

English summary
In the name of job, the big fraud track is in the rail.
Please Wait while comments are loading...