Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

প্রয়োজনে ভিডিও কল বা স্কাইপে পড়ান, কলেজে দাদাগিরি বন্ধে ফরমান বিচারপতির

Subscribe to Oneindia News

কলকাতা, ৯ মার্চ : সরকার বলছে শিক্ষাঙ্গনে দাদাগিরি বরদাস্ত করা হবে না। শিক্ষামন্ত্রী বলছেন। মুখ্যমন্ত্রী হুঁশিয়ারি দিচ্ছেন। তবু লাগাতার চলছে তাণ্ডবের ঘটনা। কলেজের সংক্রমণ দেখা দিয়েছে স্কুল পড়ুয়াদের মধ্যেও। এইসব নানা ঘটনায় বিব্রত রাজ্য সরকার। এরই মধ্যে শিক্ষাক্ষেত্রে দাদাগিরি নিয়ে বিরক্তি প্রকাশ করল হাইকোর্ট। একটি মামলায় হাইকোর্টের বিচারপতি বললেন, কলেজে দাদাগিরি মানব না।

পাঁশকুড়া বিএড কলেজে গণ্ডগোল নিয়ে মামলা। সেই মামলায় বিচারপতি বলেন, কোনওভাবেই পড়ুয়াদের ভবিষ্যৎ নিয়ে ছিনিমিনি খেলা যাবে না। সবার আগে পড়ুয়াদের ভবিষ্যতের কথা ভাবতে হবে। বাকি সব তার পরে। মামলাকারী শিক্ষককে তিরষ্কৃত করে বিচারপতি বলেন, পড়ানোর ইচ্ছা থাকলে কলেজে না গিয়েও পড়ানো যায়। প্রয়োজনে ভিডিও কল বা স্কাইপে পড়ান।

প্রয়োজনে ভিডিও কল বা স্কাইপে পড়ান, কলেজে দাদাগিরি বন্ধে ফরমান বিচারপতির

শুধু অধ্যাপককে ভর্ৎসনা করেই ক্ষান্ত থাকেনি আদালত। কলেজ কর্তৃপক্ষকেও তিরস্কৃত করা হয়। কমিটির সঙ্গে ঝামেলার জেরেই এই মামলা করেছিলেন অধ্যাপক। এ বিষয়ে নতুন ও পুরনো কলেজ পরিচালন সমিতির জবাব তলব করেছেন বিচারপতি। বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের কাছেও রিপোর্ট তলব করা হয়েছে। কারণ বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের অধীনেই এই কলেজ।

English summary
If necessary teach through video call or Skype, Justice of Kolkata HC enforce decree.
Please Wait while comments are loading...