Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অস্ত্র কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত ২, জখম ৭, তদন্ত কমিটি গড়ল প্রতিরক্ষামন্ত্রক

Subscribe to Oneindia News

উত্তর ২৪ পরগনা, ১৪ মার্চ : দেশের প্রতিরক্ষা কারখানায় ভয়ানক বিস্ফোরণে উদ্বিগ্ন কেন্দ্র। ২৪ পরগনার ইছাপুরে অস্ত্র কারখানায় ভয়াবহ বিস্ফোরণের দু'দিন পরেই উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করল। কী কারণে এই বিস্ফোরণ এবং কর্মীদের হতাহতের ঘটনা, তা অবিলম্বে রিপোর্ট আকারে পেতে চাইছে কেন্দ্রীয় পর্তিরক্ষা মন্ত্রক। তদন্ত কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে, যত দ্রুত সম্ভব এই সংক্রান্ত রিপোর্ট জমা দিতে।

ঘটনায় সূত্রপাত শনিবার। উত্তর ২৪ পরগনার ইছাপুরে মেটাল অ্যান্ড স্টিল ফ্যাক্টরিতে বিস্ফোরণ ঘটে। এই ফ্যাক্টরি কেন্দ্রের প্রতিরক্ষা দফথরের অধীন। অস্ত্র কারখানার ফারনাস বিভাগে ভয়াবহ বিস্ফোরণে গুরুতর জখম হন ন'জন কর্মী। তাঁদের আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয় আলিপুর কম্যান্ড হাসপাতালে। সেখানেই দুই কর্মীর মৃত্যু হয় রবিবার।

অস্ত্র কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত ২, জখম ৭, তদন্ত কমিটি গড়ল প্রতিরক্ষামন্ত্রক

হাসপাতাল সূত্র জানা গিয়েছে, মৃত কর্মীদের নাম বাবলু মজুমদার ও ফাল্গুনী বন্দ্যোপাধ্যায়। বাবলু মজুমদার ইছাপুরের বাসিন্দা। আর ফাল্গুনী বন্দ্যোপাধ্যায়ের বাড়ি পলতায়। জখম আরও সাতজন কম্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের অনেকেরই অবস্থা সঙ্কটপূর্ণ। সমস্তরকম সতর্কতা সত্ত্বেও কী কারণে এই বিস্ফোরণ, তা বোধগম্য হচ্ছে না কর্তৃপক্ষের।

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের তরফে বিশেষ কমিটি খতিয়ে দেখবে বিস্ফোরণের কারণ। তারপরই চূড়ান্ত রিপোর্ট পেশ করবে প্রতিরক্ষামন্ত্রকের কাছে।

English summary
Ichapur ordnance factory blast : Investigation Committee was formed of the Ministry of Defense
Please Wait while comments are loading...