Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উত্তর থেকে রাজ্যে প্রবেশ করছে গরম হাওয়া, শহরেও যেন ‘লু’ বইছে

Subscribe to Oneindia News

কলকাতা, ১৩ এপ্রিল : দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তো বটেই এমনকী শহর কলকাতাতেও ঘাম ঝরিয়ে দিচ্ছে শুষ্ক হাওয়ার দাপট। বৈশাখ যত এগিয়ে আসছে ততই গরম বাড়ছে। সেটাই স্বাভাবিক। কিন্তু তাপমাত্রা বৃদ্ধি সঙ্গে পাল্লা দিয়ে শুকনো হাওয়ার প্রবেশ রাজ্যকে অস্বস্তিকর অবস্থায় ফেলে দিয়েছে। নাস্তানাবুদ করে ছাড়ছে রাজ্যবাসীকে।

জেলাগুলির মতোই খাঁ খাঁ করছে কলকাতার রাজপথ। দুপুর গড়াতেই লোক কম। ফাঁকা রাস্তায় চলছে তাপপ্রবাহের রমরমা। বুধবার আশার কথা শুনিয়েছিল আবহাওয়া দফতর। শুনিয়েছিল, বৃহস্পতিবার বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। কিন্তু আবহাওয়ায় পরিবর্তনের লেশমাত্রও চোখে পড়ছে না এদিন।

উত্তর থেকে রাজ্যে প্রবেশ করছে গরম হাওয়া, শহরেও যেন ‘লু’ বইছে

বৃহস্পতিবার সকাল থেকেই শুষ্ক আবহাওয়া। আপাতত ঝড়বৃষ্টির কোনও পূর্বাভাস নেই বলেই জানিয়ে দিয়েছে হাওয়া অফিস। নেই কালবৈশাখীর সম্ভাবনাও। এরপর পুরোটাই প্রকৃতির খেয়াল। আবহবিদরা জানাচ্ছেন, উপগ্রহ চিত্রে কোথাও মেঘের চিহ্ন নেই। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে জারি করা হয়েছে তাপপ্রবাহের সতর্কতা। উত্তর ও উত্তর-পশ্চিম থেকে শুষ্ক ও গরম হাওয়া দক্ষিণবঙ্গে ঢুকছে। তারই জেরা অস্বস্তির আবহ তৈরি হয়েছে গোটা রাজ্যে।

সকাল থেকে শহরেও যেন 'লু' বইছে। তাপমাত্রা ঘোরাঘুরি করছে ৩৬ ডিগ্রির আশেপাশে। শ্রীনিকেতন, বর্ধমানে, বাঁকুড়া ও পুরুলিয়ার তাপমাত্রা ৪০ থেকে ৪৪-এর মধ্যে। তাই রাস্তায় বেরোতে গেলে সতর্কতা অবলম্বন করা একান্ত জরুরি।

English summary
Hot air is entering into the state from the north
Please Wait while comments are loading...