Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হনুমান জয়ন্তীতেও ধর্মীয় মেরুকরণে রাস্তায় নামল সংঘ, পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ

Subscribe to Oneindia News

বীরভূম, ১১ এপ্রিল : রামনবমীর পর হনুমান জয়ন্তী। ফের অনুমতিহীন মিছিলে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে সামিল হল সংঘ। সংঘের পতাকা তলায় শক্তি প্রদর্শনে নেমে পড়ল বিজেপিও। এবার হনুমান জয়ন্তীতে ধর্মীয় মেরুকরণের রাজনীতি করতে বেছে নেওয়া হল অনুব্রত মণ্ডলের বীরভূমকেই। উল্লেখ্য তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল রামনবমীর দিন হনুমান পুজোর নিদান দিয়েছিলেন কর্মীদের উদ্দেশ্যে। বিজেপি তথা সংঘ এবার হনুমানকে নিয়েও নেমে পড়ল রাজনীতিতে।

হনুমান জয়ন্তীতেও মিছিল সংঘের, পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ

বাংলায় যে করেই হোক ধর্মীয় আবেগ উসকে দেওয়ার কাজ চালিয়ে যেতে চাইছে সংঘ। সোমবারই সংঘের তরফে বিশেষ বৈঠক ডেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, রামনবমীতে অস্ত্র নিয়ে মিছিলে ১০০ জনের বিরুদ্ধে যে মামলা হয়েছে, তার প্রতিবাদে মিছিল করা হবে রাজ্যব্যাপী। কোনওভাবেই এই ইস্যু থিতিয়ে দেওয়া চলবে না। তার মধ্যেই মঙ্গলবার হনুমান জয়ন্তীতে মিছিল বের করল সংঘ।

অনুমতি না নেওয়া যথারীতি বাধা দান করেছিল পুলিশ। কিন্তু সংঘ পুলিশ ব্যারিকেট ভেঙে দেয়। তখনই লাঠিচার্জ করে পুলিশ। উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বেধে যায় সংঘ কর্মীদের। অভিযোগ বিজেপি ধর্মীয় মেরুকরণের রাজনীতি করে ফায়দা তুলতে চাইছে। পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে মহামিছিলের ডাক দিয়েছে সংঘ। রাজ্যপালের কাছেও অভিযোগ জানানো হবে।

English summary
'Hanuman jayanti': Rss broke barricade, police charged baton.
Please Wait while comments are loading...