Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যের অধিক সংখ্যক আমলাকে কেন বিদেশে পাঠানো হচ্ছে জেনে নিন

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

রাজ্যে জন পরিষেবার মান বাড়াতে আমলাদের প্রশিক্ষণের জন্য পাঠানো হচ্ছে সিঙ্গাপুরে। প্রথম দফায়, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে রাজ্যের ৩০ জন আমলাকে পাঠানো হচ্ছে। পৃথিবীর উন্নততর দেশগুলিতে কী ভাবে সরকারি স্তরে জন পরিসেবা প্রদান করা হয়, তারই প্রশিক্ষণ নিতে যাচ্ছেন আমলারা।

মহাকরণ সূত্রে খবর, চলতি বছরেই ৩০ জন ডব্লুবিসিএস (এগজিকিউটিভ) পদাধিকারীকে বিশেষ প্রশিক্ষণের জন্য সিঙ্গাপুরে পাঠাচ্ছে সরকার। প্রশিক্ষণের দুটি পর্যায়ের মধ্যে, প্রথমটি হবে সিঙ্গাপুরের জাতীয় বিদ্যালয় লি-কুয়ান ইউ স্কুল অফ পাবলিক পলিসিতে। দ্বিতীয়টি হবে দেশেই, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে। সরকারি স্তরে উন্নতমানের পরিষেবা প্রদান এবং আরও ভাল জনসংযোগ গড়ে তোলার লক্ষ্যেই এই প্রশিক্ষণ।

রাজ্যের অধিক সংখ্যক আমলাকে কেন বিদেশে পাঠানো হচ্ছে জেনে নিন

প্রতি বছরই রাজ্যের আমলাদের প্রশিক্ষণের জন্য বিদেশে পাঠানো হয়। তবে, চলতি বছরের মতো ৩০ জন আমলাকে বিদেশে প্রশিক্ষণে পাঠানোর এমন নজির নেই।

আমলাদের প্রশিক্ষণে পাঠানোর জন্য প্রশাসনিক ও কর্মীবর্গ বিভাগ ইতিমধ্যেই বিজ্ঞপ্তি জারি করেছে। যে সমস্ত ডব্লুবিসিএস(এগজিকিউটিভ) অফিসার একটানা সরকারি পদে ২০ বছর বা তার বেশি কাজ করেছেন, এবং এখনও ৫ বছরের বেশি কাজের মেয়াদ রয়েছে, কেবল মাত্র তাঁরাই বিদেশে প্রশিক্ষণের জন্য আবেদন করতে পারবেন। এরজন্য় বিশেষ আবেদনপত্রও নির্দিষ্ট করা হয়েছে। সেই আবেদন পত্রে নাম ছাড়াও বর্তমান পদ, পাসপোর্ট নম্বর এবং এর আগে রাজ্য কিংবা কেন্দ্রীয় সরকারের এ ধরনের কোনও প্রশিক্ষণে অংশ গ্রহণ করেছেন কিনা সেই তথ্য দিতে হবে। তবে কোন অফিসারের বিরুদ্ধে কোন মামলা চললে তিনি, এই প্রশিক্ষণে,র জন্য আবেদন করতে পারবেন না। আবেদনের শেষ তারিখ ২৫ জুলাই দুপুর ৩ টের মধ্যে।

English summary
Government is sending WBCS Executive officers to Singapur, for administrative training, training in 2 phases, 1st phase in Singapur, 2nd phase in Presidency university
Please Wait while comments are loading...