Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মামলা চললেও প্রাথমিকে নিয়োগ করতে পারবে রাজ্য, জানাল হাইকোর্ট

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ২০ অক্টোবর : আদালতের নির্দেশে টেটের ফল প্রকাশ করেও সমস্যার অন্ত হয়নি। ফের আইনি জটিলতায় আটকে পড়েছে শিক্ষক নিয়োগ। এই অবস্থায় বৃহস্পতিবার প্রাইমারি টেট মামলায় হাইকোর্টের রায়ে স্বস্তি পেল রাজ্য সরকার।

এদিন আদালত জানিয়ে দিল, 'আদালতে মামলা চললেও, প্রাথমিকে শিক্ষক নিয়োগ করতে পারবে রাজ্য সরকার। কলকাতা হাইকোর্টের বিচারপতি দীপঙ্কর দত্ত ও সিদ্ধার্থ চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ বৃহস্পতিবার এই রায় দেন। প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন জনৈকা রীতা হালদার।

মামলা চললেও প্রাথমিকে নিয়োগ করতে পারবে রাজ্য, জানাল হাইকোর্ট

তাঁর দায়ের করা জনস্বার্থ মামলার শুনানিতে বিচারপতিদের ডিভিশন বেঞ্চ জানায়, রাজ্য সরকার নিয়ম মেনে প্রাথমিকে শিক্ষক নিয়োগ করতে পারবে। আদালতে মামলা চলবে মামলার নিয়মে। রাজ্য নিয়োগ করবে রাজ্যের নিয়মবিধি মেনে। নির্দিষ্ট সময়ে শুনানিও চলবে। সমান্তরালভাবে দু'টি প্রক্রিয়া চললে

এমনিতে কোনও অসুবিধা হবে না। তবে হাইকোর্টে ওই মামলার ফলাফলের ওপর নির্ভর করবে নিয়োগ হওয়া শিক্ষকদের ভবিষ্যৎ।ডিভিশন বেঞ্চের এই রায়ে আপাতত স্বস্তি ফিরলেও, চাকরিতে যোগ দেওয়ার পর রায় যদি বিপরীতে যায় তখন কী হবে তা স্পষ্ট করে বলা নেই।

English summary
Government can recruit in primary tet, said Kolkata High Court
Please Wait while comments are loading...