Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

টিউবলাইট হাতে অভিনব মিছিল মোর্চার, পাহাড়ে পোড়ানো হল জিটিএ চুক্তি

Subscribe to Oneindia News

টিউবলাইট নিয়ে অভিনব মিছিল শেষে জিটিএ চুক্তি পুড়িয়ে দিল গোর্খা জনমুক্তি মোর্চা। মঙ্গলবার দার্জিলিংয়ের বিভিন্ন জায়গায় মিছিল করে জিটিএ চুক্তি পোড়ানোর কর্মসূচি নেওয়া হয়। জিটিএ-র অধীনস্থ প্রায় ৪৫টি জায়গায় মিছিল করে এদিন চুক্তিপত্র পোড়ায় মোর্চা সমর্থকরা। এমনকী শিলিগুড়ির পিনটেল ভিলেজেও পোড়ানো হয় জিটিএ চুক্তি।

সোমবার ইদের জন্য বনধ শিথিল ছিল। মঙ্গলবার সকাল থেকেই ফের পাহাড় বনধকে কেন্দ্র করে মোর্চার বিক্ষোভ-আন্দোলনে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। গোর্খা জনমুক্তি মোর্চা অঞ্চলভিত্তিক মিছিল বের করে। এর মধ্যে চকবাজারে অভিনব কায়দায় মিছিল করা হয় মোর্চার তরফে। টিউবলাইট হাতে মোর্চা সমর্থকরা মিছিলে বের হন। সেই টিউবলাইট নিজেদের পিঠে ভেঙে বিক্ষোভ প্রদর্শন করা হয়।

জিটিএ চুক্তি পোড়ালো মোর্চা

আন্দোলন আরও তীব্রতর করতেই এই টিউবলাইট মিছিলের পরিকল্পনা নেওয়া হয়েছে বলে দাবি মোর্চা নেতৃত্বের। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া সত্ত্বেও রাজ্যকে চাপে রাখার রাজনীতি করে চলেছেন মোর্চা সুপ্রিমো বিমল গুরুং। বসে নেই রাজ্য প্রশাসনও। সিংমারিতে গুলিকাণ্ডে মৃত্যুর ঘটনায় সিআইডি তদন্ত শুরু করা হয়েছে ইতিমধ্যেই। সেইসঙ্গে দুই আইপিএস অফিসারের নেতৃত্বে চলছে এরিয়া ডোমিনেশনের কাজ।

অন্যদিকে মঙ্গলবার থেকেই চূড়ান্ত আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছে যুব মোর্চা। রাজ্যের উপর চাপ বাড়ানোর খেলায় নেমে সোমবারই আত্মাহুতি ও আমরণ অনশন কর্মসূচির কথা ঘোষণা করেছেন যুব মোর্চা সভাপতি প্রকাশ গুরুং। সেই আন্দোলনে নামার চূড়ান্ত প্রস্তুতি শুরু হয়েছে পাহাড়ে।

English summary
Gorkha Janmukti Morcha supporters burn GTA contract at Darjeeling.
Please Wait while comments are loading...