Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভারতকে আরও ডিজিটাল হওয়ার পরামর্শ দিলেন গুগল সিইও সুন্দর পিচাই

Subscribe to Oneindia News

পশ্চিম মেদিনীপুর, ৫ জানুয়ারি : খড়গপুর আইআইটিতে এসে ভারতকে আরও ডিজিটাল হওয়ার পরামর্শ দিয়ে গেলেন গুগল সিইও সুন্দর পিচাই। বৃহস্পতিবার খড়গপুর আইআইটি-ক ক্যাম্পাসে এক অনুষ্ঠানে তিনি বলেন, দেশের অগ্রগতির জন্য ডিজিটাইজেশন হওয়া খুব জরুরি, ভারত সেদিকে এগচ্ছে। কিন্তু আরও দ্রুত সেই অগ্রগতি হওয়া দরকার।

দেশের উন্নয়ন প্রসঙ্গে পাচাই আরও বলেন, অর্থনীতির মেরুদণ্ড হল শিল্প। বড়ো শিল্পের পাশাপাশি দেশে ছোটো ও মাঝারি শিল্প স্থাপনও জরুরি। তবেই দেশের অর্থনৈতিক মেরুদণ্ড শক্তিশালী হবে। এদিন খড়গপুর আইআইটি পড়ুয়াদের প্রশ্নের উত্তরে এরকম অনেক কথাই উঠে আসে পিচাইয়ের ভাষ্যে।

ভারতকে আরও ডিজিটাল হওয়ার পরামর্শ দিলেন গুগল সিইও সুন্দর পিচাই

সুন্দর পিচাই খড়গপুর আইআইটি-র প্রাক্তনী ছিলেন। রাজ্যের এই প্রতিষ্ঠান থেকেই তিনি বি টেক ডিগ্রি লাভ করেন। তারপর স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে মেটিরিয়াল সায়েন্সে এমএস ডিগ্রি লাভ করেন তিনি। ২০০৪ সাল থেকে তিনি গুগল ক্রোমে যোগ দেন। সিইও হওয়ার আগে দিল্লিতে এক অনুষ্ঠানে এসেছিলেন পিচাই। আবার ২০১৭-য় এলেন খড়গপুর ক্যাম্পাসে।

তিনি এদিন তাঁর ক্যাম্পাসের জীবনও শেয়ার করেন বর্তমান আইআইটি পড়ুয়াদের সঙ্গে। স্মৃতিচারণায় তিনি নস্ট্যালজিক হয়ে পড়েন। এদিন ভারতে গুগুলের ব্যবস্থা নিয়ে তিনি আশাব্যাঞ্জক কথাবার্তায় বুঝিয়ে দেন, গুগলের ব্যবসা বাড়ছে ভারতে। ইউটিউব থেকে শুরু করে ওয়াইফাই পরিষেবায় ভারতের গ্রাহকদের আকৃষ্ট করার চেষ্টা চালাচ্ছে গুগলও।

English summary
Google CEO Sundar pichai advised that, India should more digital.
Please Wait while comments are loading...