Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দার্জিলিংয়ের আগুন মিরিকে ছড়িয়ে তৃণমূলকে ‘উচিত শিক্ষা’ দিতে চাইছে মোর্চা

Subscribe to Oneindia News

দার্জিলিংয়ের অশান্তি এবার ছড়াল মিরিকে। মিরিকে মোর্চার নিশানায় শাসক তৃণমূল কংগ্রেস। মোর্চা সমর্থকদের তাণ্ডবে মঙ্গলবার থেকে জ্বলতে শুরু করেছে মিরিক। এদিন মিরিক পুরসভায় ভাঙচুর চালানো হয়, অগ্নিসংযোগও করা হয়। নিহত আশিস তামাংয়ের মৃতদেহ নিয়ে মিছিল করে গোর্খা জনমুক্তি মোর্চা। পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ আনা হয় মোর্চার পক্ষ থেকে।

এদিনই আবার সর্বদলীয় বৈঠকে বসে গোর্খাল্যান্ড মুভমেন্ট কো-অর্ডিনেশন কমিটি। পাহাড়ে আন্দোলন কোন পথে হবে তার চূড়ান্ত রূপরেখা দিতে বসে যৌথ কমিটি ঠিক করে- এখনও অনির্দিষ্টকালীন বন্ধ চলবে। এখনই বনধে ছাড় দেওয়া হচ্ছে না। দিল্লিতে পরবর্তী বৈঠকেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে যৌথ আন্দোলন কমিটি।

তৃণমূলকে ‘শায়েস্তা’ করতে মিরিক পুরসভায় আগুন মোর্চার

এদিন সকাল থেকেই মোর্চার আক্রমণ আর তৃণমূলের প্রতিরোধে গণ্ডগোল বাধে মিরিকে। পুলিশ হিমশিম খায় দু'পক্ষকে সামাল দিতে। কাঁদানে গ্যাস, রবার বুলেট ছুড়েও মোর্চা সমর্থকদের বেপরোয়া মনোভাবে লাগাম পরাতে নাকাল হয়ে যেতে হয় পুলিশকে। সেই কারণে নামাতে হয় সেনা। সেনা নামিয়ে পাহাড়ের উত্তেজক পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

এবার মিরিক পুরসভা দখল করেছে তৃণমূল। এখন সেই পুরসভা থেকে যে কোনও প্রকারে তৃণমূলকে সরানোর ষড়যন্ত্র করছে মোর্চা। তাই এবার 'মিশন মিরিকে'-এ নেমেছে মোর্চা-বাহিনী। কাউন্সিলরদের বাড়িতে হামলা চালানো হয়েছে। এবার মিরিক পুরসভাতেই ভাঙচুর চালানো হল আগুন ধরানো হল। এমনকী পুরসভার চেয়ারম্যানকে ইস্তফা দিয়ে মোর্চার আন্দোলনে সামিল হওয়ার দাবিও তোলা হয় এদিন। 

এদিকে দার্জিলিঙে জেলাশাসকের দফতরও ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে যুব ও মহিলা মোর্চা। পুলিশের গুলিতে তাঁদের দলের সমর্থকদের মৃত্যু হচ্ছে, খাবার বোঝাই গাড়ি আটকে পাহাড়ের মানুষকে ভাতে মারার চেষ্টা করা হচ্ছে- এসবের বিরুদ্ধে এদিন গর্জে ওঠে মোর্চা নেতৃত্ব। এদিন গাড়ির উপর চড়ে খুকরি নিয়েও মিছিল করতে দেখা যায় মোর্চা সমর্থকদের।

এদিন সর্বদলীয় বৈঠকের আগেই রোশন গিরির নেতৃত্বে মোর্চার একটি দল দিল্লি যায়। তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। জিএনএলএফ জানিয়েছে, মোর্চা আলাদাভাবে এগতে চাইলে আলাদা কর্মসূচি নেবেন তারাও।

English summary
GJM supporters set fire at Mirik Municipality to lesson TMC.
Please Wait while comments are loading...