Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নগরোন্নয়ন হাতছাড়া, ডানা ছেঁটে বাবুলকে দেওয়া হল ভারি শিল্পের দায়িত্ব

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৩ জুলাই : কিছুদিন আগেই মন্ত্রিসভার সম্প্রসারণ ঘটিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারই জেরে বেশ চমকপ্রদ কিছু রদবদল হয়েছে মন্ত্রিসভায়। উল্লেখযোগ্য, স্মৃতি ইরানির মতো হেভিওয়েট মন্ত্রীর হাত থেকে নিয়ে নেওয়া হয়েছে মানবসম্পদ উন্নয়নের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রক। বদলে জোটে বস্ত্র মন্ত্রকের মতো কম গুরুত্বপূর্ণ মন্ত্রক। কিন্তু হয়েও হইল না শেষ। এবার একপ্রকারের কোপ পড়ল বাংলার কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র উপর।

নগরোন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী পদ থেকে সরানো হল বাবুল সুপ্রিয়কে। সেই জায়গায় তাকে আনা হল ভারি শিল্পে। আসলে নাজমা হেপতুল্লা এবং জি এম সিদ্ধেশ্বর ইস্তফা দিয়েছেন। হেপতুল্লার জায়গায় মুখতার আব্বাস নাকভিকে দেওয়া হল সংখ্যালঘু মন্ত্রকের দায়িত্ব এবং সিদ্বেশ্বরের জায়গায় আনা হল বাবুলকে।

নগরোন্নয়ন হাতছাড়া, ডানা ছেঁটে বাবুলকে দেওয়া হল ভারি শিল্পের দায়িত্ব

বিজেপির অন্দরে ইতিমধ্যেই কানাঘুষো শুরু হয়ে গিয়েছে। দলের অনেকে আলোচনা করছেন যে কেন্দ্রীয় মন্ত্রী হয়েও যেভাবে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে চলছিলেন বাবুল তাতে দলের জন্য সমস্যা তৈরি হচ্ছিল। শুধু মমতা নয়, মোদী সরকারের বিরোধিতা করা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে একই অনুষ্ঠানে বাবুলকে গান গাইতেও দেখা গিয়েছে।

বিজেপির শীর্ষ নেতৃত্ব বাবুলের এই বন্ধুত্বপূর্ণ আচরণ অনেকদিন ধরেই ভাল চোখে দেখছিল না। বাবুলকে এই বিষয়ে নাকি একাধিকবার সচেতনও করা হয়েছে। কিন্তু তিনি বারবার 'উন্নয়নের স্বার্থে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের সুসম্পর্ক বজায়' রাখার তত্বই খাঁড়া করেছিলেন। বিজেপির অন্দরে অনেকেরই ধারণা, বাবুলকে হুঁশিয়ারি দিতেই নগরোন্নয় মন্ত্রক থেকে ভারি শিল্পে পাঠানো হয়েছে।

English summary
Form Urban Development to now Babul Supriyo got Heavy Industry and public enterprise ministry
Please Wait while comments are loading...