Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পার্কস্ট্রিটকাণ্ডের তদন্তে নেমে বিহার থেকে ৪ আন্তঃরাজ্য ডাকাত পাকড়াও, উদ্ধার ২ কোটি

Subscribe to Oneindia News

কলকাতা, ৫ মে : বিহারে হানা দিয়ে আন্তঃরাজ্য ডাকাত দলের চার পাণ্ডাকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। পার্ক স্ট্রিট ইন্ডিয়া ইনফো লাইনে ডাকাতির ঘটনার তদন্তে নেমে বিহারের গয়া থেকে চার ডাকাতকে পাকড়াও করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় দু'কোটি টাকার সোনায় গয়না, নগদ টাকা ও আগ্নেয়াস্ত্র। পুলিশ মনে করছে, বেনিয়াপুকুর আইআইএফএল থেকে সোনা লুঠের পিছনেও রয়েছে এই আন্তঃরাজ্য চক্র।

গত ২৩ ফেব্রুয়ারি পার্ক স্ট্রিটের ইন্ডিয়া ইনফো লাইনে চড়াও হয় ডাকাত দল। এই সোনা বন্ধকীর প্রতিষ্ঠান থেকে প্রায় ৩ কোটি টাকার সোনা লুঠ করে পালায় দুষ্কৃতীরা। সিসিটিভি ক্যামেরা বন্ধ করে ডাকাতদল এই হামলা চালায়। এই বন্ধকী দোকানের সিসি ক্যামেরা বন্ধ করলেও শেষ রক্ষা হয়নি। এই বিল্ডিংয়েরই নিচে বেসরকারি ব্যাঙ্কের সিসি ক্যামেরায় ধরা পড়ে যায় দুই ডাকাতের ছবি।

পার্কস্ট্রিটকাণ্ডের তদন্তে নেমে বিহার থেকে ৪ আন্তঃরাজ্য ডাকাত পাকড়াও, উদ্ধার ২ কোটি

সেই সূত্র ধরেই তদন্ত নামে কলকাতা পুলিশ। প্রাথমিক তদন্ত পুলিশ এই ঘটনার পিছনে বিহারের যোগ খুঁজে পায়। সেই মতোই বিহার পুলিশকে সমস্ত ঘটনা জানায় কলকাতা পুলিশ। কলকাতা পুলিশ রওনা দেয় বিহারে। বিহার পুলিশকে নিয়ে তল্লাশি শুরু হয়। সেইমতো বুধবার গয়ার শেরিঘাট থকে সন্দেহভাজন দু'জনকে পাকড়াও করতে সমর্থ হয় তারা।

তাদের জেরা করেই বাকি দু'জনের খোঁজ পেয়ে যায় পুলিশ। চারজনকে জেরা করে পুলিশ জানতে পেরেছে, এই ডাকাত দল ২০০৬ সাল থেকে বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গে ডাকাতি চালিয়ে যাচ্ছে। প্রায় ১৬-১৭টি ব্যাঙ্ক ডাকাতি করেছে এই দল। জেরায় জানা গিয়েছে শ্রীরামপুরের ইউকো ব্যাঙ্ক, দুর্গাপুরের দেনা ব্যাঙ্ক ও বালির একটি বেসরকারি ব্যাঙ্কে ডাকাতি করেছে বিহারের এই দলই।

এদিন প্রায় দু' কোটি টাকার সোনার গয়না উদ্ধারের পাশাপাশি নগদ আড়াই লক্ষ চাকা উদ্ধার হয়েছে। ডাকাতদের ডেরা থেকে উদ্ধার হয়েছে ৬টি বিদেশি বন্দুক, ২৪ রাউন্ড কার্তুজ। এছাড়া ডাকাতদের ছ'টি মোবাইলও সিজ করা হয়েছে।

English summary
Four interstate robbers were captured from Bihar in Park Street robbery.
Please Wait while comments are loading...