Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফিল্মি কায়দায় শিলিগুড়ি থেকে ৩৫ কোটির সাপের বিষ উদ্ধার বন দফতরের

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

শিলিগুড়ি, ১৫ অক্টোবর : ফিল্মি কায়দায় অভিযান চালিয়ে ৩৫ কোটি টাকার সাপের বিষ উদ্ধার করল জলপাইগুড়ির বৈকুণ্ঠপুর বন দফতর। শুক্রবার রাতে শিলিগুড়ির একটি হোটেলে হানা দিয়ে মূল্যবান সাপের বিষ উদ্ধার করেন বন আধিকারিকরা। সাপের বিষ পাচারের অভিযোগ চার চোরাচালানকারীকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে পাঁচ জার সাপের বিষ, আগ্নেয়াস্ত্র ও প্রচুর পরিমাণ কার্তুজ।

বাজেয়াপ্ত করা হয়েছে একটি গাড়ি। জলপাইগুড়ি বৈকুন্ঠপুর বনবিভাগের বেলাকোবা রেঞ্জের বনাধিকারিকদের কাছে গোপন খবর ছিল কোটি টাকার সাপের বিষ পাচার হয়ে যাচ্ছে এলাকা থেকে। সেইমতো পুলিশকে নিয়ে চোরাচালান রুখতে ফাঁদ পাতেন রেঞ্জাররা। আর সেই ফাঁদেই আটকে পড়ে চোরাচালান। ধৃত সুজয় দাস, বিপুল সরকার, পিন্টু বন্দ্যোপাধ্যায় ও অমল নুবিয়াকে শনিবার জলপাইগুড়ি জেলা আদালতে পেশ করা হয়। তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

ফিল্মি কায়দায় শিলিগুড়ি থেকে ৩৫ কোটির সাপের বিষ উদ্ধার বন দফতরের

বনদফতর সূত্রে খবর, একেবারে সিনেমার কায়দায় ক্রেতা সেজে হোটেলে হানা দেয় বন দফতেরর আধিকারিক ও পুলিশ। তাও আবার বাঙালি ক্রেতা নয়, ভুটানিজ ক্রেতা সেজে চক্রটির সঙ্গে যোগাযোগ করেন তাঁরা। গত ২০ সেপ্টেম্বর কিছু ব্যাক্তি ফ্রান্স থেকে বাংলাদেশ হয়ে দক্ষিন দিনাজপুরের বালুরঘাটে আসে সাপের বিষ পাচারের উদ্দেশ্যে। তখন থেকেই নজরদারি শুরু করে বনদফতর। এর আগে সল্টলেকেও হানা দেয় বনাধিকারিকরা।

সেবার ব্যর্থ হন তাঁরা। দুদিন আগে তাদের কাছে খবর আসে ওই চক্রটি ৫ জার সাপের বিষ নিয়ে আস্তানা গেড়েছে শিলিগুড়ির একটি হোটেলে।৩৫ কোটি টাকায় রফা হওয়ার পরও চোরাচালানকারীরা সাপের বিষের জারগুলি সামনে আনেনি। বিষের ভিডিও দেখিয়ে রফা হয়। এরপর সাপের বিষ হস্তান্তরের জন্য প্রকাশ্যে আনতেই হাতেনাতে তাদের ধরে ফেলে পুলিশ

English summary
Forest range officials in siliguri seize snake venom, arrest 4 people
Please Wait while comments are loading...