Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জমি জবরদখলকে কেন্দ্র করে রণক্ষেত্র বোলপুর, অভিযুক্ত তৃণমূল

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বোলপুর, ২৭ অক্টোবর : আদিবাসীদের জমি জবরদখলের অভিযোগ উঠল শাসকদল তৃণমূলের বিরুদ্ধে। জমি দখলকে কেন্দ্র করে দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠল বোলপুরের সিয়ান। বোমাবাজি, ইটবৃষ্টিতে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। ভাঙচুর করা হয় আদিবাসীদের বেশ কয়েকটি বাড়িও। এই ঘটনায় আহত হয়েছেন সাত জন। তাঁদের মধ্যে রয়েছেন তিন মহিলাও।

আহতদের বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিশাল পুলিশ বাহিনী, কমব্যাট ফোর্স, র‍্যাফ নামিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এলাকায় বসানো হয়েছে পুলিশ পিকেট। পুলিস ঘটনার তদন্ত শুরু করেছে। বুধবার দিনভর সঙ্ঘর্ষ চললেও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

বোলপুরের আদিবাসী গ্রাম রণক্ষেত্র, জবরদখলে রুখে দাঁড়াল পুরো পাড়া, অভিযুক্ত তৃণমূল

সিয়ানের মোলডাঙা আদিবাসী গ্রামে বাসিন্দাদের জমি জবরদখলের চেষ্টা হচ্ছে বহুদিন থেকেই। এই ঘটনার পিছনে রয়েছে শাসকদলের হাত। বোলপুর-শ্রীনিকেতন পঞ্চায়েতের সভাপতি বাবুলাল হাঁসদার বিরুদ্ধেই সরাসরি অভিযোগ। তাঁর লোকজনই বুধবার বোমাবাজি চালায় বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। এলাকায় আদিবাসীদের জমি জবরদখল করে তাঁরা পার্টি অফিস করতে চায় বলেও অভিযোগ করেন আদিবাসী গ্রামের মানুষেরা।

আদতে খাস জমি। মোলডাঙার ওই খাস জমিতে দীর্ঘদিন ধরে বসবাস করছেন আদিবাসী সম্প্রদায়ের মানুষেরা। অভিযোগ, কিছুদিন ধরেই এখানকার চারটি পরিবারকে জমি থেকে উত্‍খাতের চেষ্টা চলছে। এর বিরুদ্ধেই রুখে দাঁড়ায় গোটা আদিবাসী পাড়া। ক্রমশ ছড়িয়ে পড়ে অশান্তির আগুন। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশবাহিনী।

English summary
Forcefully land acquired, clash in Bolpur
Please Wait while comments are loading...