Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ডিভিসির ছাড়া জলে প্লাবিত তিন জেলা, ত্রাণশিবিরে বাড়ছে ভিড়

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

হাওড়া, ২৪ অগাস্ট : একটানা বৃষ্টি এবং তার সঙ্গে ডিভিসি-র ছাড়া জলে প্লাবিত হাওড়া, হুগলি, বাঁকুড়ার বিস্তীর্ণ এলাকা। এই তিনটি জেলাতেই সরকারের উদ্যোগে খোলা হয়েছে ত্রাণ শিবির। এই তিন জেলার পরিস্থিতি ক্রমশ আশঙ্কাজনক অবস্থার দিকে যাচ্ছে। বহু গ্রাম এখনও জলের তলায়। গৃহহীন হয়েছেন বহু মানুষ। ফলে ত্রাণশিবির গুলিতে সাধারণ মানুষের ভিড় ক্রমশ বাড়ছে।

জলস্তর বেড়ে যাওয়ায় হাওড়ার উদয়নারায়ণপুরে নদী বাঁধ ভেঙে গিয়েছে। ফলে উদয়নারায়ণপুরের বহু এলাকা এখন জলমগ্ন। এছাড়াও বাঁকুড়ার শালী নদীর এবং হুগলির দ্বারকেশ্বর নদীর জলস্তর অনেকটাই বেড়েছে। এই দুই জেলার আরামবাগ, ঘোষপুর, ঘাসোয়ার বিস্তীর্ণ এলাকার পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। বহু মানুষ গৃহহীন হয়ে ত্রাণশিবিরে আশ্রয় নিয়েছেন।

ডিভিসির ছাড়া জলে প্লাবিত তিন জেলা, ত্রাণশিবিরে বাড়ছে ভিড়

তার উপরে মাইথন এবং পাঞ্চেৎ জলাধার থেকে ৪০ হাজার কিউসেক জল ছাড়া হবে বলে জানা গিয়েছে। এছাড়া দুর্গাপুর জলাধার থেকে ইতিমধ্যেই ৫১ হাজার কিউসেক জল ছাড়া হয়েছে। তাই নতুন করে প্রশাসনের চিন্তা বাড়ছে। যদিও সরকারের তরফে জানানো হয়েছে, পরিস্থিতি মোকাবিলার জন্য সরকার প্রস্তুত রয়েছে।

যদিও বৃষ্টিপাতের পরিমান আগের থেকে অনেকটাই কমেছে। এর সঙ্গে যদি জলাধারগুলি থেকে নতুন করে জল না ছাড়া হয় তাহলে এই পরিস্থিতি দ্রুত কাটিয়ে ওঠা সম্ভব হবে বলে প্রশাসনের সূত্রে জানানো হয়েছে।

English summary
flood situation occurd in west bengal
Please Wait while comments are loading...