Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুখমন্ত্রীর আগেই মুর্শিদাবাদে পুর-চেয়ারম্যানদের নিয়ে বৈঠকে ফিরহাদ

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

মুর্শিদাবাদ, ২৪ সেপ্টেম্বর : মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকের আগে শনিবারই মুর্শিদাবাদে পুরসভার চেয়ারম্যানদের সঙ্গে বৈঠকে বসছেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। পুর চেয়ারম্যানদের সঙ্গে বৈঠকে ভবিষ্যৎ কর্মকৌশল নিয়ে আলোচনা হবে। তিনি চেয়ারম্যানদের বার্তা দেবেন কোন পথে কাজ, কীভাবে উন্নয়ন। সেইসঙ্গে ভবিষ্যৎ রণকৗশল নিয়েও আলোচনা হবে বলে মনে করছে রাজনৈতিক মহল। ক্ষমতা পরিবর্তনের পর প্রথম বৈঠক নিয়ে স্বভাবতই উৎসাহ মুর্শিদাবাদে।

সম্প্রতি তৃণমূল ঝড়ে অধীরের খাসতালুক মুর্শিদাবাদের কংগ্রেস-গড়ে ধস নেমেছে। সাতটি পুরসভার মধ্যে ইতিমধ্যেই পাঁচটি পুরসভা দখল করে নিয়েছে তৃণমূল। মুর্শিদাবাদ জেলা পরিষদেও শুক্রবারই সরকারিভাবে ক্ষমতা হস্তান্তরিত হয়েছে। কংগ্রেসকে বরখাস্ত করে তৃণমূল এখন জেলা পরিষদের ক্ষমতায়। তারপরই মুর্শিদাবাদে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকের দিনক্ষণ ঘোষণা হয়েছে।
আগামী ২৬ সেপ্টেম্বর অর্থাৎ সোমবার মুর্শিদাবাদ যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরদিনই তিনি প্রশাসনিক বৈঠক করবেন জেলায়। তার আগে ফিরহাদ হাকিম জেলার পুরসভার চেয়ারম্যানদের সঙ্গে বৈঠকে বসছেন।

মুখমন্ত্রীর আগেই মুর্শিদাবাদে পুর-চেয়ারম্যানদের নিয়ে বৈঠকে ফিরহাদ

কংগ্রেস গড় মুর্শিদাবাদকে বহু চেষ্টা করে গত পাঁচ বছরে ভাঙতে পারেনি তৃণমূল কংগ্রেস। রাজ্যে দ্বিতীয়বার ক্ষমতায় এসেই তাই অধীর-রাজ খতম করার দিকেই লক্ষ্য দিয়েছিলেন মমতা। শুভেন্দু অধিকারীকে নবাব-গড়ে ধস নামাতে বিশেষভাবে নিয়োগ করেছিলেন। সেই কাজে একশো শতাংশ সফল শুভেন্দু। একে একে মমতার হাতে তুলে দিয়েছেন পাঁচ-পাঁচটি পুরসভা। শেষে জেলা পরিষদও।

এতদিন কংগ্রেসের ক্ষমতায় মুর্শিদাবাদকে উন্নয়ন কর্মযজ্ঞ থেকে দূরে রাখা হত বলে অভিযোগ। রাজ্যের শাসকদল সবসময়ই এই জেলাকে ব্রাত্য করে রাখত। এখন শাসকদলের অধীনে আসায় জেলা নিয়ে নিশ্চিতভাবেই নতুন পরিকল্পনা থাকবে। উন্নয়নমূলক কাজের ঘোষণা হবে। আগামী ২৭ সেপ্টেম্বর প্রশাসিনক বৈঠকে মুখ্যমন্ত্রী জেলার উন্নয়নে কী কী পদক্ষেপ নেন, সেই ঘোষণার দিকেই এখন তাকিয়ে রাজৈনিতক মহল।

English summary
Firhad Hakim will meet murshidabad municipality chairman's
Please Wait while comments are loading...