Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সাগরমেলার আগে রাজ্যে ৫০টি দমকল কেন্দ্র চালু হচ্ছে এক বছরেই

Subscribe to Oneindia News

কলকাতা, ১০ নভেম্বর : এখনও সাগর মেলার বাকি এক মাস। তার আগে পুণ্যার্থীদের কথা মাথায় রেখে অস্থায়ী দমকল কেন্দ্রও চালু করার উদ্যোগ গ্রহণ করলেন দমকলমন্ত্র শোভন চট্টোপাধ্যায়। শুধু সাগরেই নয় কলকাতা ও শিলিগুড়ির জনবসতিপূর্ণ এলাকায় বেশ কয়েকটি অস্থায়ী দমকল কেন্দ্র স্থাপনের পরিকল্পনা নেওয়া হয়েছে। আগামী এক বছরে রাজ্যে প্রায় নতুন ৫০টি দমকল কেন্দ্র চালু হবে বলে জানিয়েছেন শোভনবাবু।

কাকদ্বীপে যুদ্ধকালীন তৎপরতায় দমকল কেন্দ্রের কাজ চলছে। দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায় বলেন, সাগরে ওই কেন্দ্রটি এক মাসের মধ্যে অস্থায়ী ভাবে শুরু করা হবে। পরে ওই কেন্দ্রটিই স্থায়ী রূপ পাবে। মন্ত্রী বলেন, এখন রাজ্যের ১৫০টি দমকল কেন্দ্র চলছে। আরও ৩০টি দমকল কেন্দ্র নির্মাণের কাজ চলছে। দিনকয়েক আগে আগুন নেভানোর জন্য ৫০টি নতুন গাড়ি কেনা হয়েছে। বহুতলের আগুন নেভানোর জন্য অত্যাধুনিক যন্ত্রও কেনা হয়েছে।

সাগরমেলার আগেই দমকল কেন্দ্র স্থাপনের উদ্যোগ, রাজ্যে ৫০টি দমকল কেন্দ্র চালু হচ্ছে এক বছরেই

প্রতি ৬ মাস অন্তর সার্বিক পরিস্থিতি ও প্রেক্ষাপট আলোচনা করে তবেই অগ্নিনির্বাপনের অত্যাধুনিক যন্ত্র কেনা ও পরিকাঠামো তৈরির ব্যবস্থা হবে বলেও জানিয়েছেন তিনি। কলকাতার খিদিরপুর, রাজাবাজার, বড়বাজার ও শ্যামবাজারের মতো জনবহুল এলাকাকে বেছে নেওয়া হয়েছে দমকল কেন্দ্র স্থাপনের জন্য।

আগামী ৬ মাসে ডানকুনি, পাণ্ডুয়া, চাকদহ, তেহট্ট, বেথুয়াডহরি, শীতলকুচি ও মেমারিতেও দমকল কেন্দ্র চালু হবে। মন্দিরবাজার সহ দক্ষিণ ২৪ পরগনায় আরও কয়েকটি বিধানসভা কেন্দ্র শীঘ্রই অগ্নিনির্বাপক ব্যবস্থা চালু হবে বলে ঘোষণা করেন মন্ত্রী। আগামী মাসেই সাগরমেলার কারণে দক্ষিণ ২৪ পরগনাকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

English summary
Fifty new Fire Brigade Station will Start in West Bengal
Please Wait while comments are loading...