Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হোম থেকে ফিল্মি কায়দায় পালাল ৮ আবাসিক, উদ্ধার ৬, প্রশ্নের মুখে নিরাপত্তা

Subscribe to Oneindia News

জলপাইগুড়ি, ৫ মে : জলপাইগুড়ির সরকারি হোম থেকে ফিল্মি কায়দায় পালিয়ে গেল আট আবাসিক। বৃহস্পতিবার রাতে হোমের দেওয়াল ভেঙে রাস্তা তৈরি করে আম গাছ বেয়ে পালিয়ে যায় ওই আটজন কিশোর। তাদের মধ্যে ছ'জনকে শুক্রবার উদ্ধার করা হয়েছে। বাকি দু'জনের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। এদিকে হোমের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে পড়েছে। কিশোর আবাসিকরা দেওয়াল কেটে পালিয়ে গেল, অথচ হোম কর্তৃপক্ষ কেন জানতে পারল না? উত্তর নেই কর্তৃপক্ষের।

জলপাইগুড়ি সরকারি হোম। সেখানে নিরাপত্তার ব্রজ আঁটুনিও ছিল। তারই মধ্যে বৃহস্পতিবার রাতে ঘটে গেল চাঞ্চল্যকর এই ঘটনা। আবাসিকরা থাকত হোমের দোতলার ঘরে। ওই ঘরেই ছিল একটি দেওয়াল আলমারি। সেই আলমারি ভেঙে তারা বাইরে যাওয়ার বিকল্প রাস্তা তৈরি করে ফেলে। তারপর চাদর ঝুলিয়ে আবাসিকরা নিচে নামে।

হোম থেকে ফিল্মি কায়দায় পালাল ৮ আবাসিক, উদ্ধার ৬, প্রশ্নের মুখে নিরাপত্তা

পাঁচিল টপকানোর জন্য তারা পাশেই একটা আমগাছের সাহায্য নেয়। পাঁচিলের কাঁটাতারের ঝক্কি এড়াতে গায়ে কম্বল জড়িয়ে নেমেছিল বলেও জানতে পেরেছে পুলিশ। পাঁচিলের পাশেই রাখা বালির উপর ঝাঁপ দিয়ে তারা পালিয়ে যায়। শুক্রবার সকালে তা জানাজানি হতেই আট আবাসিকের সন্ধানে তল্লাশি শুরু হয়। চা বাগান এলাকা থেকে ছ'জনকে আটক করতে সমর্থ হয় জলপাইগুড়ি পুলিশ। বাকি দু'জনের খোঁজ এখনও মেলেনি।

সপ্তাহ খানেক আগে এক আবাসিক পালিয়ে গিয়েছিল এই হোম থেকে। এখন পর্যন্ত সেই আবাসিকের সন্ধান পায়নি পুলিশ। এরই মধ্যে আরও দু'জন নিখোঁজ হয়ে গেল। এই অবস্থায় হোমের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে পড়েছে। প্রতিবেশীদের কথা, আমরা দেওয়াল কাটার আওয়াজ পেয়েছিলাম, তাহলে নিরাপত্তা রক্ষীরা তা জানতে পারল না কেন?

English summary
Eight resident escaped from home, security on the question.
Please Wait while comments are loading...