Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রোজভ্যালির ৩০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত, কোথায় কোথায় সেই সম্পত্তি জেনে নিন

Subscribe to Oneindia News

বেআইনি অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির প্রায় ৩০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সম্পত্তি বাজেয়াপ্ত করার নোটিশ শনিবার সল্টলেকের ইডি দফতর থেকে জারি করা হয় বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অর্থাৎ ইডি-র এক আধিকারিক জানিয়েছেন, শুক্রবার যে সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্য নোটিশ পাঠানো হয় তার বাজারমূল্য প্রায় ৩০০ কোটি টাকা।

রোজভ্যালির ৩০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত

এই নিয়ে এখনও পর্যন্ত রোজ ভ্যালির মোট ১৯৫০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।

বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির মধ্যে রয়েছে, পশ্চিমবঙ্গ, বিহার ও অসমের ৬ টি হোটেল, ত্রিপুরায় ১৭ একরের বিনোদন পার্ক, কলকাতায় ১,৪৬, ৩৬৪ স্কোয়ার ফুটের অফিস, ভুবনেশ্বরে ১১,৪৪৫ স্কোয়ার ফুটের জমি, ১৩ টি প্লট, কলকাতার একটি হাউসিং কমপ্লেক্সে ৩ টি ফ্ল্যাটসহ গ্য়ারেজ।

২০১৪ সালে রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডু সহ সংস্থার একাধিক শীর্ষ কর্তার বিরুদ্ধে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট-এ এফআইআর দায়ের করে ইডি। ২০১৫-র মার্চে গৌতম কুণ্ডুকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি জেল হেফাজতে রয়েছেন।

রোজভ্যালির ৩০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত

ইডির হিসেব অনুযায়ী রোজভ্যালি বাজার থেকে কমপক্ষে ১৭ হাজার কোটি টাকা তুলেছিল। এরমধ্য়ে রোজভ্যালি এখনও ৮৬০০ কোটি টাকা ফেরত দেয়নি বলে অভিযোগ। সেই টাকাই অন্যত্র সরানো হয়েছে বলে অভিযোগ ইডির।

এর আগে ইডি রোজভ্যালির প্রায় ৩৫০ কোটি নগদসহ প্রায় ১৬৫০ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল। বাজেয়াপ্ত সম্পত্তির মধ্যে হোটেল ছাড়াও ছিল বেশ কিছু গাড়ি এবং জমি।

English summary
ED attaches Rs. 300 crores asset in connection with rosevalley chit fund scam
Please Wait while comments are loading...