Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আজ মহাসপ্তমী, গঙ্গার ঘাটে নবপত্রিকা স্নানের মাধ্যমে মণ্ডপে মণ্ডপে পুজো শুরু

  • By: oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৮ অক্টোবর : আজ মহাসপ্তমী। মণ্ডপে মণ্ডপে শ্রী শ্রী দুর্গাদেবীর পুজোর সূচনা আজ থেকেই। ভোরের আলো ফুটে ওঠার সঙ্গে সঙ্গে গঙ্গার ঘাটে নবপত্রিকা স্নানের মাধ্যমেই সূচনা হয়েছে মহাসপ্তমীবিহিত পুজোর। ধর্মীয় বিশ্বাস, আজকের এই পূণ্যতিথিতেই মায়ের আগমন ঘটে বাঙালির ঘরে ঘরে।
সকাল থেকেই ঠাকুর দেখার হিড়িক শুরু হয়েছে। পুরোপুরি উৎসবের মুডে তিলোত্তমা কলকাতা। জেলাগুলিও এই আনন্দোৎসবে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে শহরের দিকে। কিন্তু আকাশের যে মুখভার। তবে কি আনন্দোৎসব মাটি করে দেবে বর্ষাসুর? মৌসম ভবনের নির্ঘণ্ট অনুযায়ী আজ ৮ অক্টোবরই দক্ষিণবঙ্গ থেকে বর্ষা বিদায় নেওয়ার কথা।

আজ মহাসপ্তমী, গঙ্গার ঘাটে নবপত্রিকা স্নানের মাধ্যমে মণ্ডপে মণ্ডপে পুজো শুরু

কিন্তু এখনও ঘূর্ণাসুরের আগমনে প্রবল প্রতাপ বর্ষাসুরের। মহিষাসুর নিধন হলেও বর্ষাসুরকি বধ হবে? সুনীল আকাশ হঠাৎই কালো মেঘে ছেয়েছে। দফায় দফায় বৃষ্টি, গুমোট গরম বাধ সেধেছে পুজোর আনন্দ-উৎসবে। আবহাওয়া দফতরের মতে, নবমীর সকাল থেকেই বাংলার আকাশে দুর্যোগের ঘনঘটা। এখন পর্যন্ত দর্শনার্থীদের উদ্দমের কাছে পরাজিত বর্ষাসুর।

কিন্তু তাকে নিধন করে কি নির্মল আকাশের উদয় হবে? আসলে বাংলাদেশের সমুদ্রের ঘূর্ণাবর্ত ও অন্ধ্রপ্রদেশের সমুদ্রের দুর্গল ঘূর্ণাবর্ত জোট বেঁধেছে। তাই প্রবল প্রতাপশালী হয়ে উঠেছে তারা। অষ্টমী থেকেই রাজ্যে পাকাপাকি হানা দিতে পারে বৃষ্টি।

English summary
Durga Puja Special : MahaSaptami Puja started
Please Wait while comments are loading...