Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভরা বসন্তে রাজ্যে ফের শীতের দাপট, এক ধাক্কায় তাপমাত্রা নামল ৩ ডিগ্রি

Subscribe to Oneindia News

কলকাতা, ১৩ মার্চ : ভরা বসন্তে ফের রাজ্যে ফিরল শীত। ঘূর্ণাবর্ত সরতেই উত্তরে হাওয়ার দাপটে এক ধাক্কায় তাপমাত্রা নামল তিন ডিগ্রি। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৩ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি কম। ফাগুন হাওয়ায় হোলির আনন্দের রেশ কাটার আগেই রাজ্যে ফের শীতের আমেজ।

ফাল্গুন শেষ হতে চললেও, শীতের বিদায় ঘটেনি, তা জানান দিল রবিবারের প্রবল উত্তরে হাওয়া। আপাতত গরমের হাঁসফাঁস বিদায়। মাঝ ফাল্গুনেই গরম থাবা বসিয়েছিল বাংলায়। দুই ঘূর্ণাবর্ত সরিয়ে আবার গরমকে হেলায় হারিয়ে দিল শীত।

ভরা বসন্তে রাজ্যে ফের শীতের দাপট, এক ধাক্কায় তাপমাত্রা নামল ৩ ডিগ্রি

বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া একটি উচ্চচাপ বলয় জলীয় বাষ্প ঢুকিয়ে উপকূলবর্তী জেলাগুলিতে জল ঢেলেছিল। তারপর আবির্ভাব দুই ঘূর্ণাবর্তের। তিনদিন ধরে দফায় দফায় বৃষ্টিতে ভাসতে বসেছিল বসন্ত। তবে আলিপুর হাওয়া অফিসের খবর ছিল, রবিবার থেকে বৃষ্টির আশঙ্কা সরিয়ে আবার রৌদ্রকরোজ্জ্বল হবে আবহাওয়া।

সেইমতো রবিবার রোদের তেজের সঙ্গে সমানে দাপট দেখাতে শুরু করেছে উত্তরে হাওয়া। শীত এসেছে ফের রাজ্যে। ফাল্গুনের শেষের আবহাওয়া মনে করাচ্ছে শীত শুরুর অগ্রহায়ণকে। একদিনের উত্তরে হাওয়াতেই আবার শীতের পোশাক বের করতে হয়েছে বাক্স থেকে।

বসন্তে বৃষ্টির থেকে শীত ভালো। আপাতত তিন-চার দিনে অস্বস্তিদায়ক বৃষ্টি থেকে রেহাই মিলেছে। কলকাতা ও কলকাতা সংলগ্ন জেলাগুলিতে শীতের ছোঁয়ায় হোলির আনন্দ উপভোগে মাতোয়ারা বাংলা। ফাগুনের নবীন আনন্দে সবার রং মিলে মিশে একাকার।

English summary
Dominant of winter in the spring, temperatures down 3 degrees
Please Wait while comments are loading...