Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

‘মিশন বাংলা’য় কামদুনির প্রতিবাদী সত্ত্বাকেই পরিবর্তনের আন্দোলনে মুখ করতে চাইছে বিজেপি!

Subscribe to Oneindia News

তৃণমূল পরিবর্তনের আন্দোলন শুরু করেছিল নন্দীগ্রাম-সিঙ্গুর থেকে। বিজেপি রাজ্যে 'প্রকৃত পরিবর্তন' আনতে বেছে নিল কামদুনিকে। কামদুনি দিবস থেকে সূচনা হল বিজেপির 'বিস্তারক যোজনা'র। পঞ্চায়েত ভোটের আগে এই 'বুথ চলো' কর্মসূচির মাধ্যমে বুথস্তরে শক্তিবৃদ্ধিই বিজেপির প্রধান লক্ষ্য। লক্ষ্য 'মিশন বাংলা' সফল করা।

এদিন বিস্তারক যোজনার সূচনা করে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, রাজ্যে মহিলাদের কোনও সুরক্ষা নেই। এই ছ'বছরে রাজ্যে আদতে যে কোনও পরিবর্তনই হয়নি, রাজ্যের মানুষের কাছে সেই বার্তা পৌঁছে দিতেই কামদুনি থেকে প্রচার শুরু করা হল।

‘মিশন বাংলা’য় কামদুনির প্রতিবাদী সত্ত্বাকেই পরিবর্তনের আন্দোলনে মুখ করতে চাইছে বিজেপি!

চার বছর আগে এই কামদুনিতেই ঘটেছিল নারকীয় ঘটনা। কলেজছাত্রীকে ধর্ষণ করে নির্মমভাবে খুন করা হয়েছিল। রাজ্যে প্রতিবাদী চরিত্র হিসেবে উঠে এসেছিল মৌসুমী ও টুম্পা কয়ালরা। এদিন বুথ চলো কর্মসূচিতে দুই প্রতিবাদী বাড়িতে যান বিজেপি রাজ্য সভাপতি। নির্যাতিতা ছাত্রীর স্মৃতিস্তম্ভে মালা দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

মৌসুমী-টুম্পাদের বাড়িতে বিজেপির রাজ্য সভাপতির আগমন নিয়ে এদিন সকাল থেকেই জল্পনা ছিল তুঙ্গে। তবে কি মৌসুমী ও টুম্পা যোগ দিতে চলেছেন বিজেপি-তে। না, তেমনও কোনও ঘটনা এখনও ঘটেনি। তবে অদূর ভবিষ্যতে কামদুনির দুই প্রতিবাদী মুখ যদি এলাকায় বিজেপি-র মুখ হয়ে ওঠেন, তাতে অবাক হওয়ার মতো কিছু থাকবে না।

এদিন বুথ চলো কর্মসূচিতে সাড়ে তিন লক্ষের বেশি কর্মী যোগ দেন বলে দাবি দিলীপবাবুর। তিনি বলেন, পার্টিকে বুথস্তরে পৌঁছে দিতে এদিন বুথ কমিটিও গঠন করা হয়েছে। সেই কমিটির সদস্যরা বাড়ি বাড়ি যাবেন। কথা বলবেন গ্রামের মানুষের সঙ্গে। এদিন দিলীপবাবুও গ্রামের মানুষের সঙ্গে কথা বলেন।

আসলে বিজেপি এই বিস্তারক যোজনার মাধ্যমে মিশন বাংলার সফল রূপায়ণ ঘটাতে চায়। সেই কারণেই গেরুয়া শিবির এলাকার প্রতিটি বাড়িতে পৌঁছতে চাইছে। এই কামদুনি দিবস থেকে যে কর্মসূচির সূচনা হচ্ছে, তা চলবে আগামী ২২ জুন পর্যন্ত। এর মধ্যে প্রতিটি বুথের প্রতিটি বাড়িতে পৌঁছনোই মূল লক্ষ্য বিজেপি-র।

এদিন দিলীপবাবু বলেন, রাজ্য সরকারের ভূমিকায় সন্তুষ্ট নন কামদুনির মানুষ। কামদুনির মানুষ তাই তাঁদের সঙ্গে যোগাযোগ করছেন। বিস্তারক কর্মসূচি সূচনার জন্য কামদুনিকে বেছে নেওয়ার এটাও একটা কারণ।

English summary
Dilip Ghosh called to bring the change in Bengal from kamduni.
Please Wait while comments are loading...