Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আলিপুরদুয়ারে সিগন্যাল উপেক্ষা করায় বেলাইন ক্যাপিটাল এক্সপ্রেস, মৃত ২, আশঙ্কাজনক ৫

Subscribe to Oneindia News

আলিপুরদুয়ার, ৭ ডিসেম্বর : সিগন্যাল উপেক্ষা করে ট্রেন চালানোর কারণেই আলিপুরদুয়ারে রেল দুর্ঘটনা বলে প্রাথমিক তদন্ত মনে করছেন রেলকর্তারা। এই দুর্ঘটনায় মৃত্যু হয় দু'জনের। আশঙ্কাজনক ৫ যাত্রী। এই ঘটনায় চালকের ভুলই দেখছেন তাঁরা। দুর্ঘটনার প্রকৃত কারণ জানতে উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু।

বুধবার সকালেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন রেলকর্তারা। এদিকে উদ্ধারকার্য প্রায় শেষ। এই ট্রেন দুর্ঘটনায় দু'জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রেল। ৫ জন আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি। তদন্তকারীদের ধারণা, আরও বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত, পাশের লাইনেই ছিল রাজধানী এক্সপ্রেস।

লাইনচ্যুত ডিব্রুগড়-নয়াদিল্লি ক্যাপিটাল এক্সপ্রেস,৩ জনের মৃত্যুর আশঙ্কা

মঙ্গলবার রাতে আপ ক্যাপিটাল এক্সপ্রেস বেলাইন হয়ে যায়। লাইনচ্যুত হয়ে ইঞ্জিন-সহ এক্সপ্রেস ট্রেনটির দু'টি কামরা নেমে যায় খালে। আলিপুরদুয়ারের কাছে শামুকতলা রোড স্টেশন এই ঘটনা ঘটে। বিহারের দানাপুর থেকে কামাখ্যা যাচ্ছিল এক্সপ্রেস ট্রেনটি। শামুকতলা রোড স্টেশনটি পার হওয়ার পরই ট্রেনটি লাইনচ্যুত হয়ে যায়। চার নম্বর লাইনে ছিল ক্যাপিটাল এক্সপ্রেস। সিগন্যাল ছিল রেড। কিন্তু চালক ট্রেন না থামিয়ে সিগন্যাল উপেক্ষা করেই এগিয়ে যায়। স্টেশন পার হতেই বিকট শব্দ করে বেলাইন হয়ে পড়ে ট্রেনটি।

এরপর ইঞ্জিন-সহ দু'টি কামরা লাইন থেকে বিচ্যুত হয়ে খালে নেমে যায়। আটকে পড়েন যাত্রীরা। দু'টি কামরাই দুমড়ে-মুচড়ে যায়। গ্যাসকাটার দিয়ে ট্রেনের কামরা কেটে উদ্ধার করা হয় যাত্রীদের। রেলকর্তারা জানান, ৫ নম্বর লাইন দিয়ে ওই সময়েই আসার কথা ছিল রাজধানী এক্সপ্রেস। সেই কারণেই রেড সিগন্যাল দেওয়া ছিল। কিন্তু ক্যাপিটাল এক্সপ্রেস নিফ শামুকতলা রোড স্টেশনে না দাঁড়িয়ে এগিয়ে যায়।

কিন্তু কী কারণে চালক সিগন্যাল মানলেন না, তা নিয়েই রহস্য দানা বেঁধেছে। তদন্তকারী অফিসাররা খতিয়ে দেখছেন, চালক স্বাভাবিক অবস্থায় ছিলেন কি না খতিয়ে দেখা হচ্ছে। এদিন চালককে জিজ্ঞাসাবাদ করা হবে। তারপরই স্পষ্ট হবে, কা কারণে তিনি সিগন্যাল উপেক্ষা করে ট্রেন চালিয়েছিলেন।

এদিকে যাত্রীদের জন্য হেল্পলাইন চালু করেছে রেল। ট্রেনটিকে অন্য লাইনে সরিয়ে ড়নিয়ে যাওয়ার কাজ চলছে। তবেই স্বাভাবিক করা যাবে ট্রেন চলাচল। আজ সকাল থেকে মেন ও ডাউন লাইন দিয়ে ধীর গতিতে ট্রেন চলাচল করছে। আপ লাই্টি বন্ধ করা আছে।

English summary
Dibrugagarh-New Delhi Capital Express derails in Alipurduar
Please Wait while comments are loading...