Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পুলিশি নিষেধাজ্ঞা সত্ত্বেও আজ ধূলাগড়ে যাচ্ছে বিজেপি-র কেন্দ্রীয় প্রতিনিধি দল

Subscribe to Oneindia News

কলকাতা, ২৪ ডিসেম্বর : পুলিশি নিষেধাজ্ঞা সত্ত্বেও আজ ধূলাগড় যাচ্ছে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল। সেই দলে থাকবেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। প্রতিনিধি দলে বাংলা থেকে থাকার কথা ছিল রূপা গঙ্গোপাধ্যায়েরও। তবে শারীরি অসুস্থতার কারণে তিনি থাকতে পারবেন না। ধূলাগড় নিয়ে কেন্দ্রকে রিপোর্ট দিতেই বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের নির্দেশে ধূলাগড়ের গোষ্ঠীসঙ্ঘর্ষে বিধ্বস্ত গ্রামে বিজেপি-র প্রতিনিধি দল যাচ্ছে।

এদিকে পুলিশ সিদ্ধান্ত নিয়েছে পুলিশ কোনও রাজনৈতিক দলকে গ্রামে প্রবেশ করতে দেবে না। এই অবস্থায় বিজেপি চ্যালেঞ্জ নিচ্ছে হাওড়ার ধূলাগড়ের দেওয়ানঘাটা গ্রামে প্রবেশ করার। আগে কংগ্রেসকে ফিরিয়ে দেওয়ার পর মঙ্গলবার বিজেপি-র প্রতিনিধি দলকেও প্রবেশাধিকার দেয়নি পুলিশ-প্রশাসন। বাধ্য হয়েই ফিরে যেতে হয় বিজেপি-র প্রতিনিধি দলকে।

পুলিশি নিষেধাজ্ঞা সত্ত্বেও আজ ধূলাগড়ে যাচ্ছে বিজেপি-র কেন্দ্রীয় প্রতিনিধি দল

গত ১৩ ডিসেম্বর থেকে দফায় দফায় গোষ্ঠীসঙ্ঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছিল হাওড়ার ধূলাগড়। দফায় দফায় সঙ্ঘর্ষ, ব্যাপক বোমাবাজি, বাড়িঘর ভাঙচুর, লুঠপাট, অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ব্যাপক উত্তেজনা এলাকায়। পুলিশ কড়া হাতে তা মোকাবিলা করে। এলাকায় মোতায়েন রাখা হয়েছে পুলিশ। টহল দিচ্ছে র‍্যাফ, কমব্যাট ফোর্স। পুলিশ কোনও রাজনৈতিক দলকে এলাকায় ঢুকতে না দেওয়ার যুক্তি, গ্রামে রাজনৈতিক দলের প্রতিনিধিরা গেলে উত্তেজনা বাড়বে।

বিজেপি ধূলাগড়ের গ্রামে ঢুকতে না পেরে রিপোর্ট দিয়েছিল কেন্দ্রকে। তারপরই কেন্দ্রীয় টিম পাঠানর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ধূলাগড় নিয়ে রাজ্যপালের কাছেও রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তারপর রাজ্যপাল রাজ্যের কাছে রিপোর্ট চেয়ে পাঠান। আবার রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ কর পুরকায়স্থকেও তলব করেন।

English summary
Despite police ban BJP central team is going to Dhulagarh today.
Please Wait while comments are loading...