Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জেশপ কর্ণধার পবন রুইয়ায় ১৪ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ আদালতের

  • Written By:
Subscribe to Oneindia News

কলকাতা, ১১ ডিসেম্বর : শনিবার দিল্লির বাড়ি থেকে ধৃত জেশন কর্ণধার পবন রুইয়াকে ১৪ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দিল আদালত। এদিন দুপুরে কলকাতার ভবানীভবন থেকে সরাসরি পবন রুইয়াকে ব্যারাকপুর আদালতে নিয়ে যাওয়া হয়। সেখানেই বিচারক এই নির্দেশ দিয়েছেন।

এদিন হাসপাতালে পৌঁছনোর আগে সিআইডি এসএসকেএমে পবন রুইয়াকে নিয়ে ডাক্তারি পরীক্ষা করায়। তারপর সেখান থেকে সোজা ব্যারাকপুরে আদালতে হাজির করে। সেখানে ১৪ দিনের সিআইডি হেফাজত চাইলে আদালত তা মঞ্জুর করেছে।

জেশপ কর্ণদার পবন রুইয়ায় ১৪ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ

শনিবার পবন রুইয়ার দিল্লির বাড়িতে সিআইডি ও পুলিশ হানা দিলে জেশপ কর্ণধার পালানোর চেষ্টা করেন। তবে শেষপর্যন্ত একটি ঘরের তালা ভেঙে ফিল্মি কায়দায় তাকে উদ্ধার করে পুলিশ। সঙ্গে সঙ্গে ট্রানজিট রিম্যান্ডে বিমানে চাপিয়ে কলকাতা নিয়ে আসা হয়।

রেলের তরফে অভিযোগ করা হয়, রেলের যন্ত্রাংশ তৈরির জন্য ৫০ কোটি টাকা দেওয়া হয়েছিল পবন রুইয়ার সংস্থাকে। কিন্তু জেশপ বরাত দেওয়া যন্ত্রাংশ পাঠায়নি। এমনকী যে সমস্ত যন্ত্রাংশ পাঠানো হয়েছিল, সেসবেরও কোনও হিসাব নেই।

এরপরই পবনকে ডেকে পাঠানো হলে তিনি গ্রেফতারি এড়াতে দিল্লি চলে যান। এমনকী গ্রেফতারি এড়াতে আদালতে আবেদনও করেন। এরপরই তাঁকে গ্রেফতার করতে দিল্লি পাড়ি দেয় সিআইডি। রেলের টাকা তছরুপ ও যন্ত্রাংশ চুরির নানা অভিযোগে গ্রেফতার করা হয় পবন রুইয়াকে।

English summary
Court ordered 14 days CID custody for Jessop owner Pawan Ruia in Rail forgery case
Please Wait while comments are loading...