Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'আর প্রভাবশালী নয়', সারদাকাণ্ডে অবশেষে জামিন পেলেন মদন মিত্র !

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৯ সেপ্টেম্বর : গ্রেফতারের ২২ মাস পর অবশেষে সারদাকাণ্ডে জামিন পেলেন মদন মিত্র। মদন মিত্রের জামিনের আর্জি মঞ্জুর করল আলিপুর আদালত। তিনি আর প্রভাবশালী নয়, এই যুক্তিকেই মান্যতা দিল আদালত। ১৫ লক্ষ টাকার দুটি ব্যক্তিগত বন্ডে তাঁকে জামিন দেওয়া হয়েছে। তবে জামিনের ক্ষেত্রে কিছু শর্ত লাগু করা হয়েছে মদনবাবুর উপর। [মদন মিত্রর জামিনকে চ্যালেঞ্জ করে হাই কোর্ট যাবে সিবিআই!]

আদালত জানিয়ে দিয়েছে, বন্ড ছাড়াও সপ্তাহে একদিন করে সিবিআই অফিসে তাঁকে হাজিরা দিতে হবে। পাশাপাশি স্থানীয় থানায় জমা দিতে হবে পাসপোর্ট। আপাতত ভবানীপুর থানা এলাকার বাইরে যেতে পারবেন না তিনি।

'আর প্রভাবশালী নয়', সারদাকাণ্ডে অবশেষে জামিন পেলেন মদন মিত্র !

একাধিকবার প্রভাবশালী তত্ত্বে আদালতে মদন মিত্রের জামিনের আবেদন খারিজ হয়েছে। গত ৩১ অক্টোবর আদালত মদন মিত্রকে জামিন দেয়। যদিও পরে সিবিআই জামিন খারিজের আবেদন করে হাই কোর্টে। এবং সেই আবেদন মেনে নেয় হাই কোর্ট  এবং ১৯ নভেম্বর মদন মিত্রের জামিন খারিজ হয়। ফলে আবার তাঁকে জেলে ঢুকতে হয়।

তবে এবারে জামিনের আবেদনের শুনানির প্রথম থেকেই মদন মিত্রের আইনজীবীরা তাঁর প্রভাবশালী না থাকার যুক্তি খাঁড়া করে। তাঁদের তরফে বলা হয়, মদন মিত্র আর মন্ত্রী নেই, বিধানসভা নির্বাচনেই তিনি হেরে বিধায়ক পদ হারিয়েছেন। তাই কোনওভাবেই তিনি আর প্রভাবশালী নন। পাশাপাশি সিবিআই তদন্তেও যে অগ্রগতি হচ্ছে না সেই বিষয়টিও আদালতের সামনে তুলে ধরেন মদন মিত্রর আইনজীবীরা।

এদিকে মদন মিত্রর জামিন চ্যালেঞ্জ করে হাই কোর্টে যাবে সিবিআই। আলিপুর আদালতের রায়ের কপি হাতে পেলে ২-১দিনের মধ্যেই হাইকোর্টে চ্যালেঞ্জ জানানো হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে সিবিআইয়ের তরফে। তাদের যুক্তি, হাইকোর্টের স্পষ্ট নির্দেশ রয়েছে, মদন মিত্র একজন প্রভাবশালী ব্যক্তি। তাঁকে জামিন দেওয়া যাবে না। জামিন দেওয়া হলে তদন্ত প্রভাবিত হতে পারে। সেই যুক্তি দেখিইয়েই হাইকোর্টে আলিপুর কোর্টের রায়কে চ্যালেঞ্জ জানাবে সিবিআই।

English summary
Court grants bail to TMC leader Madan Mitra in Saradha scam case
Please Wait while comments are loading...