Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কাঁথি দক্ষিণ জয়ী চন্দ্রিমা ভট্টাচার্য, বাম-কংগ্রেসকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে বিজেপি

Subscribe to Oneindia News

পূর্ব মেদিনীপুর, ১৩ এপ্রিল : কাঁথি দক্ষিণ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে জয়ী হলেন তৃণমূল প্রার্থী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি ৪২ হাজার ৫২৬ ভোটে পরাস্ত করলেন নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী সৌরিন্দ্রমোহন জানাকে। চন্দ্রিমা পেয়েছেন ৯৫,৩৬৯ ভোট। বিজেপি প্রার্থীর প্রাপ্ত ভোট ৫২ হাজার ৮৪৩। এই নির্বাচনে সবথেকে তাৎপর্যের বিষয় বাম প্রার্থী উত্তম প্রধানকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এলেন সৌরিন্দ্রবাবু। কংগ্রেস যথারীতি চতুর্থ।

কাঁথি দক্ষিণ-সহ ৮ রাজ্যের উপনির্বাচনের ফলাফল একঝলকে

সিপিএম প্রার্থীর প্রাপ্ত ভোট ১৭ হাজার ৪২৩। উপনির্বাচনে একেবারেই ধরাশায়ী বাম-কংগ্রেস। বিজেপি এক লাফে দ্বিতীয় স্থানে উঠে আসায় রাজ্য রাজনীতিতে তা ইঙ্গিতবাহী। রাজনৈতিক মহলের কথায়, এবারও যে পালাবদল ঘটবে না তা নিয়ে স্থির বিশ্বাস ছিল। তবে তাৎপর্যের এই যে দ্বিতীয় স্থানে উত্থান হল বিজেপি-র।

কাঁথি দক্ষিণ কেন্দ্রে এগিয়ে চন্দ্রিমা, দ্বিতীয় স্থানে বিজেপি

বর্তমান পরিস্থিতিতে বিজেপি বাড়ছে এটা স্পষ্টই ছিল। কিন্তু তাদের বৃদ্ধি যে বাম-ভোটব্যাঙ্কে এভাবে থাবা বসাবে বুঝতে পারেননি তাবড় রাজনৈতিক বিশেষজ্ঞরা। কাঁথি দক্ষিণ কেন্দ্র দ্বিতীয় স্থানের লড়াইয়ে সিপিআই প্রার্থীর থেকে আড়াইগুণ ভোট যে বেশি পাবে বিজেপি, তা বোধহয় কেউই ভাবেননি। কংগ্রেসের হাল বড়ই শোচনীয়। কংগ্রেস প্রার্থীর প্রাপ্ত ভোট এসইউসি ও নোটার সমতুল্য।

কাঁথি দক্ষিণ কেন্দ্রের বিধায়ক দিব্যেন্দু অধিকারী তমলুকের সাংসদ হিসেবে নির্বাচিত হওয়ায় এই আসনটি ফাঁকা হয়। এই আসনে এবার অধিকারী পরিবারের বাইরের কোনও প্রার্থী দিয়েছিল তৃণমূল। প্রাক্তন আইনমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে টিকিট দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। তাঁকে আবার মন্ত্রিসভায় আনতেই মমতার এই উদ্যোগ। তিনিই যে আবার বিধানসভায় আসতে চলেছেন, তা ক্রমশই স্পষ্ট হয়ে যাচ্ছে।

২০১৬ সালের বিধানসভা নির্বাচেন দক্ষিণ কাঁথি থেকে বিজয়ী হয়েছিলেন তৃণমূলের দিব্যেন্দু অধিকারী। তিনি নিকটতন প্রতিদ্বন্দ্বী সিপিআই প্রার্থী উত্তম প্রধানকে ৩৩, ৯৮০ ভোটে পরাজিত করেছিলেন। এবার তৃণমূলের চন্দ্রিমা ভট্টাচার্যের বিরুদ্ধেও প্রার্থী সেই উত্তম প্রধানই। তিনি এবার চন্দ্রিমাকে কঠিন প্রতিদ্বন্দ্বিতায় ফেলবেন বলে আশাবাদী ছিলেন। কিন্তু ভোটের ফলাফল সামনে আসতেই পরিষ্কার হয়ে যায় উত্তম প্রধান এবার লড়াইয়ে নেই। এবার লড়াই তৃণমূলের চন্দ্রিমা বনাম বিজেপি-র সৌরিন্দ্রমোহন জানার মধ্যেই সীমাবদ্ধ।

English summary
Contai South by election : Chandrima Bhattacharya wins, BJP in second place
Please Wait while comments are loading...