Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নেতাজির গিদ্দা পাহাড়ের বাড়ি সংস্কারের উদ্যোগ মুখ্যমন্ত্রীর, পর্যটন প্রসারের ভাবনা

Subscribe to Oneindia News

দার্জিলিং, ২৩ জানুয়ারি : নেতাজির স্মৃতি বিজড়িত গিদ্দা পাহাড়ের বাংলো সংস্কারের উদ্যোগ নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দার্জিলিংয়ের ম্যালে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২১ তম জন্মজয়ন্তী পালন করে মুখ্যমন্ত্রী বলেন, নেতাজি দীর্ঘদিন গিদ্দা পাহাড়ের বাড়িতে দীর্ঘদিন কাটিয়েছেন। সেই কারণেই এই পাহাড়কে বেছে নেওয়া নেতাজির জন্মজয়ন্তী পালনের জন্য। এবার সেই বাড়িটি সংস্কারের জন্য ১০ লক্ষ টাকা বরাদ্দ করেন মুখ্যমন্ত্রী।[পাহাড়কে বাদ দিয়ে বাংলা সম্পূর্ণ নয়, নেতাজির জন্মজয়ন্তীতে পাহাড়ে অখণ্ডতার বার্তা মুখ্যমন্ত্রীর]

নেতাজির এই বাড়িকে ঘিরে পর্যটনের প্রসার ঘটানো মুখ্যমন্ত্রীর পরিকল্পনা। বাড়ি সংস্কার তার প্রথম ধাপ। মুখ্যমন্ত্রী বলেন, পাহাড়ের বিভিন্ন বোর্ড কাজ করছে। আরও তিনটি বোর্ড যুক্ত হল। গুরুং ও মাইনেচিরিট বোর্ডেক ১০ কোটি ও খাস বোর্ডকে পাঁচ কোটি টাকা দেওয়া হয়েছে। কাজ করুন। আমি পাহাড়ের উন্নয়ন ঘটাতে চাই। পাহাড়াবাসীর উন্নতি চাই।

নেতাজির গিদ্দা পাহাড়ের বাড়ি সংস্কারের উদ্যোগ মুখ্যমন্ত্রীর, পর্যটন প্রসারের ভাবনা

এদিন নেতাজি সুভাষচন্দ্রকে স্মরণ করে মুখ্যমন্ত্রী বলেন, নেতা হবেন নেতাজির মতো। তিনিই নেতা, যাঁকে সমল শ্রেণির মানুষ চাইবেন। নেতাজি তেমনই একজন। তিনি কখনও বিভেদের রাজনীতি করেননি। নেতাজির আদর্শে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তবেই প্রকৃত উন্নয়ন হবে দেশের। নেতাজির আদর্শ তুলে ধরে মমতা আরও বলেন, নেতাজির অখণ্ডতার নীতিই মানুষের মধ্য বিলিয়ে দিতে হবে।

পাহাড় ও সমতল একসঙ্গে থাকবে, এটাই চাই আমি। আমাদের সরকারও তাই চায়। সেই লক্ষ্যই এখন সব উৎসব আর কলকাতা বা সমতলে হয় নাষ পাহাড় আমার হৃদয়ে আছে বলেই পাহাড়েও আমরা উৎসব করি।

English summary
CM planned to reform netaji's house of Gidda Pahar. She also have idea of expansion of tourism.
Please Wait while comments are loading...