Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গরমে মমতার দাওয়াই 'রাতে রক্তদান'

রক্তদান দেন বৃথা না যায়। সে জন্য রাতে রক্তদান শিবিরের আয়োজন করুন। নদিয়ার প্রশাসনিক বৈঠক থেকে বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Subscribe to Oneindia News

নদিয়া, ৫ মে : রক্তদান দেন বৃথা না যায়। সে জন্য রাতে রক্তদান শিবিরের আয়োজন করুন। নদিয়ার প্রশাসনিক বৈঠক থেকে বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশ প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে সমস্ত উদ্যোক্তাদের উদ্দেশ্যে এই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। একইভাবে দলীয় নেতৃত্বকেও এই বার্তা দিয়ে রাখলেন তিনি।

গরমে রক্তের তীব্র আকাল দেখা দেয়। এবার সেই রক্তের আকাল দূর করতে নতুন পদক্ষেপের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। প্রশাসনিক বৈঠকের মঞ্চকে ব্যবহার করে জেলা প্রশাসন ও অন্যান্য সংগঠনের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন। তিনি হাসপাতাল থেকে পুলিশ, ক্লাব প্রতিষ্ঠান থেকে রাজনৈতিক সংগঠন- সকলের উদ্দেশ্যেই রক্তদান যাতে বিফলে না যায়, তা নিশ্চিত করতে বলেন। তিনি নির্দেশ দেন এ ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে।

গরমে মমতার দাওয়াই 'রাতে রক্তদান'

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন জানান, গরমে রক্তসংকট মেটাতে পুলিশ ইতিমধ্যেই উদ্যোগ নিয়েছে। আগামী ২০ মে-র মধ্যে ২০ হাজার বোতল রক্ত দেবে পুলিশ। একইরকম ভাবে সবাইকে এগিয়ে আসতে হবে। নিঃচেষ্ট হয়ে বসে থাকলে হবে না। সঙ্কট বাড়বে। তাই সবাইকে সক্রিয় হতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

তীব্র দাবদাহের মধ্যে দিনের বেলায় রক্তাদান শিবির করা দুরুহ হয়ে ওঠে। অনেক ক্ষেত্রেই রক্তদান শিবির করেও কোনও কাজের কাজ হয় না। অনেক ক্ষেত্রেই রক্ত নষ্ট হয়ে যায়। সেই কারণেই রাতে রক্তদান শিবির করার দাওয়াই দিয়ে রাখলেন মুখ্যমন্ত্রী।

সেইসঙ্গে তিনি বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের উদ্দেশ্যে বার্তা দেন। বলেন, মনে রাখবেন টাকাই জীবনের সব নয়। মানবিক হন। মানুষের পাশে দাঁড়াতে হবে। তিনি বলেন, সব ডাক্তাররা খারাপ নয়। কিছু চিকিৎসকের জন্য বদনাম হচ্ছে চিকিৎসা ক্ষেত্রে। তিনি স্বাস্থ্য দফতরের সঙ্গে যোগাযোগ নিবিড় করতে বলেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের।

English summary
CM Mamata Banerjee orders blood donation camp at night
Please Wait while comments are loading...