Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

উদ্বোধনের পরও চালু হয়নি ব্লাড ব্যাঙ্ক, ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর ধমক স্বাস্থ্য সচিবকে

Subscribe to Oneindia News

একবছর আগে উদ্বোধনের পরও চালু হয়নি ব্লাড ব্যাঙ্ক। শুক্রবার দক্ষিণ ২৪ পরগনার প্রশাসনিক বৈঠকে ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রী। স্বাস্থ্য সচিবকে ধমক দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, 'আমাকে দিয়ে উদ্বোধন করিয়েও কেন চালু হল না কর্ড ব্লাড ব্যাঙ্ক? কেন কাজ এখনও শেষ হয়নি? কাজ তাড়াতাড়ি শেষ কর। আমি এসব বরদাস্ত করব না।'

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একবছর আগে ওই ব্লাড ব্যাঙ্কের উদ্বোধন করে যান। এখন তাঁর কাছে অভিযোগ গিয়েছে, তাঁর উদ্বোধন করা ব্লাড ব্যাঙ্ক এখনও চালু হয়নি। সেই অভিযোগ পেয়েই ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী প্রশ্ন তোলেন, আমাকে দিয়ে উদ্বোধন করিয়েছো এক বছর আগে, তবু কেন এখনও চালু করতে পারলে না ব্লাড ব্যাঙ্ক? এর জবাবদিহি করতে হবে। স্বাস্থ্য দফতরের এই কাণ্ডে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী স্বাস্থ্য সচিবকে যত শীঘ্র সম্ভব ব্লাড ব্যাঙ্ক চালু করতে বলেন।

উদ্বোধনের পরও চালু হয়নি ব্লাড ব্যাঙ্ক, ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর ধমক স্বাস্থ্য সচিবকে

এর পাশাপাশি জেলার স্বাস্থ্য ব্যবস্থা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ডায়মন্ড হারবার হাসপাতাল ও বারুইপুর সুপার স্পেশালিটি হাসপাতাল নিয়ে অনেক অভিযোগ পেয়েছি। কেন সরকারি হাসপাতাল নিয়ে তাঁর কাছে এত অভিযোগ আসছে? সরকারি হাসপাতালগুলির রক্ষাণাবেক্ষণে আরও নজর দিতে হবে।

স্বাস্থ্য সংক্রান্ত যে কোনও অভিযোগ থাকলে কমিশনে জানাতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। অনলাইনেও এই অভিযোগ জানানো যাবে। জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিসে এই সংক্রান্ত যাবতীয় ব্যবস্থা রয়েছে। মমতা জানান, সমস্যা না মিটলেই তখন কলকাতার কমিশনে যাবেন। কোনও সমস্যা হলে জেলাশাসককে জানাতে পারেন ভুক্তভোগীরা।

English summary
Chief Minister snub his Health Secretary for not to running blood bank after inauguration
Please Wait while comments are loading...