Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পঞ্চায়েত ভোটের আগে ধাক্কা তৃণমূলে, পিএমজিএসওয়াই নিয়ে অসন্তোষ কেন্দ্রের

Subscribe to Oneindia News

কলকাতা, ৩ এপ্রিল : পঞ্চায়েত ভোটের আগে গ্রামোন্নয়নে জোর ধাক্কা খেল রাজ্য। প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায় রাস্তা তৈরির কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করল কেন্দ্রীয় সরকার। সোমবার এই মর্মে রাজ্যের মুখ্যসচিবকে চিঠি দিয়েছেন কেন্দ্রেদের গ্রামোন্নয়ন সচিব। তিনি চিঠিতে উল্লেখ করেছেন, বিগত বছরগুলিতে রাজ্যের রাস্তা সম্প্রসারণের কাজ নিয়ে কেন্দ্র সন্তুষ্ট নয়। প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার কাজ সফলভাবে করতে ব্যর্থ রাজ্য সরকার।

সোমবার কেন্দ্রের তরফে যে চিঠি দেওয়া হয়েছে মুখ্যসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায়কে, সেই চিঠিতে বলা হয়েছে, মাত্র ৩০ শতাংশ কাজ করতে সফল হয়েছে রাজ্য। বাকি ৭০ শতাংশ কাজ করে উঠতে পারেনি। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে রাজ্যের সড়ক উন্নয়নে কতটা ব্যর্থ সরকার। কেন্দ্রের মুখ্যসচিবের পক্ষ থেকে এই বিষয়ে নজরদারি বাড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে। সেইসঙ্গ নির্দেশ দেওয়া হয়েছে গ্রামোন্নয়নে গতি আনতে হবে অবিলম্বে।

পিএমজিএসওয়াই নিয়ে তৃণমূলে অসন্তোষ কেন্দ্রের

উল্লেখ্য, ২০১৮ সালে পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোট। সেই ভোটের আগে তৃণমূলকে চ্যালেঞ্জ ছুড়ে দিতে তৈরি হচ্ছে বিজেপি। বিশেষ করে উত্তরপ্রদেশ-সহ সাম্প্রতিক নির্বাচনে তাদের সাফল্যের কেন্দ্রীয় নেতারা পশ্চিমবঙ্গের পঞ্চায়েত নির্বাতনকে পাখির চোখ করেছে। এখন থেকেই দুই ফুল শিবিকর তাল ঠুকছে পঞ্চায়েত নির্বাচন নিয়ে। এরই মধ্যে কেন্দ্রের অসন্তোষমূলক চিঠি রাজ্য সরকারকে চাপে ফেলেছে।

মুখ্যমন্ত্রী জেলা সফর থেকে ফিরলেই এই ব্যাপারে উত্তর দেওয়া হবে। পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের দফতর ভালো কাজ করেছে বলেই তুলে ধরা হচ্ছিল এতদিন। এখন সেই পঞ্চায়েত দফতরের কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করায় রাজ্যের তরফ থেকে কী উত্তর দেওয়া হয় এবং রাজ্যের উন্নয়ন নিয়ে কী পরিসংখান তুলে ধরা হয় সেদিকেই নজর রাজনৈতিক মহলের।

English summary
Central dissatisfied to West Bengal Government with PMGSY, wrote letter to
Please Wait while comments are loading...