Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হারতে হল আসানসোল পুরসভাকে, বাবুলের সাংসদ মেলায় অনুমতি হাইকোর্টের

  • Written By:
Subscribe to Oneindia News

কলকাতা, ১২ জানুয়ারি : শেষপর্যন্ত বাবুল সুপ্রিয়র কাছে হার মানতে হল কলকাতা পুরসভাকে। আসানসোলের রেল স্টেডিয়ামে মেলা করতে গিয়েছিলেন বিজেপি সাংসদ বাবুল। তবে তার অনুমতি দেননি তৃণমূল কংগ্রেস পরিচালিত পরুসভা। পুরসভার মেয়র জীতেন্দ্র তিওয়ারি সরাসরি বিষয়টি নাকচ করে দেন।

এই নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা করেন বাবুল সুপ্রিয়। এদিন সমস্ত শুনানি শেষে হাইকোর্ট মেলা করার অনুমতি দিয়েছে। এদিন হাইকোর্টের ডিভিশন বেঞ্চ জানায়, মেয়রের নির্দেশের কোনও যুক্তি খুঁজে পাওয়া যাচ্ছে না। এর আগে কি আসানসোলে কোনও মেলা হয়নি।

হারতে হল আসানসোল পুরসভাকে, বাবুলের সাংসদ মেলায় অনুমতি হাইকোর্টের

আসানসোলের মেয়রের বক্তব্য ছিল, মেলার নাম করে ১০ হাজার জনের জায়গা হয় এমন মাঠে ১ লক্ষের বেশি মানুষ ঢুকিয়ে দিলে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা তৈরি হবে। সেটা কোনওমতেই হতে দেওয়া যায় না। যদিও বিজেপি শিবিরের বক্তব্য ছিল একেবারে রাজনৈতিক উদ্দেশ্যে তৃণমূল পরিচালিত পুরসভা এভাবে মেলা বন্ধের চক্রান্ত করেছে।

আদালতে শুনানির সময়ে রাজ্যের আইনজীবী মানুষের পদপিষ্ট হওয়ার আশঙ্কার কথা জানান। তখন বিচারপতি জানতে চান, এমন মেলা হলে পুলিশ কিভাবে ও কতটা নিরাপত্তা দিতে পারবে। কম পুলিশ থাকলে রাজ্যের কোথাও আর মেলা হবে না বলেও মন্তব্য করেন বিচারপতি।

এরপরই আদালত নির্দেশ দেয় আসানসোলে সাংসদ মেলার। আরও জানায়, মেলার প্রথম থেকে শেষ, দায়িত্বে থাকবে পুলিশ। তাদের কড়া তত্ত্বাবধানেই মেলা সম্পন্ন হবে। এবং কোনও সমস্যা হলে তা জানাতে হবে পুরসভাকে। অব্যবস্থা হলে পুলিশ ব্যবস্থা নেবে।

এদিন মেলার অনুমতি হাইকোর্টের তরফে মেলার পরই এলাকার সাংসদ বাবুল সু্প্রিয় বলেন, আইন বলে একটা কথা আছে তো নাকি। সবই কি মগের মুলুক। এমনটা হতেই হতো। পাশাপাশি আইন ব্যবস্থার প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন তিনি। এলাকার মানুষ দলে দলে গিয়ে মেলা উপভোগ করবেন, এমনটাই আবেদন জানান বাবুল সুপ্রিয়।

English summary
Calcutta high court gives nod to Babul supriyo's MP fair at Asansol
Please Wait while comments are loading...