Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সাহস থাকলে গণতান্ত্রিক পথে মোকাবিলা করুন মুখ্যমন্ত্রী, হুঁশিয়ারি সূর্যকান্তের

Subscribe to Oneindia News

কলকাতা, ১৮ নভেম্বর : পরিকল্পিতভাবেই বামফ্রন্ট প্রার্থীর সমর্থনে নির্বাচনী মিছিলে হামলা করা হয়েছে বলে অভিযোগ তুলল সিপিএম নেতৃত্ব। গণতান্ত্রিকভাবে পথে নেমে তৃণমূলের অগণতান্ত্রিক প্রতিরোধের প্রতিবাদ জানানো হবে। শাসকদলের দিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকাম্ত মিশ্রের দাবি, সাহস থাকলে গণতান্ত্রিক পথে মোকাবিলা করুন মুখ্যমন্ত্রী।

তমলুক উপনির্বাচনের প্রচারে হলদিয়ায় মিছিল করতে গিয়ে আক্রান্ত হন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। পুলিশের সহযোগিতায় তৃণমূল পরিকল্পিতভাবে এই হামলা চালায় বলে অভিযোগ বামেদের। দলের রাজ্য সম্পাদককে হেনস্থার প্রতিবাদে রাজপথে নেমে বিক্ষোভ দেখায় নেতৃত্ব। রাজ্যজুড়ে প্রতিবাদে  নেমে পড়েন বাম নেতা-কর্মীরা। ধর্মতলায় ডোরিনা ক্রসিংয়ে অবস্থান-বিক্ষোভ হয়।

গণতান্ত্রিক পথে মোকাবিলা করুন মুখ্যমন্ত্রী : সূর্যকান্ত

বিক্ষোভ সামাল দিতে ডোরিনা ক্রসিংয়ে সিটু নেতা শ্যামল চক্রবর্তী, বিধায়ক সুজন চক্রবর্তীদের গ্রেফতার করে পুলিশ। পরে তাঁদের ব্যক্তিগত জামিনে মুক্ত করে দেওয়া হয়। কিন্তু এরপর সিপিএম তথা থেমে যেতে চায় না। সিপিএমের পক্ষ থেকে পথে নেমে রাজ্যজুড়ে দফায় দফায় প্রতিবাদ কর্মসূচি নেওয়ার বার্তা দিয়েছেন রাজ্য সম্পাদক। টুইট করে সূর্যকান্ত মিশ্র জানিয়েছেন, আক্রমণ করে ঘুরে দাঁড়ানোর লড়াই বন্ধ করা যাবে না। বাম আন্দোলনের কন্ঠরোধ করতে চাইলে পথে নেমেই গর্জে ওঠার ডাক তাই তাঁর কণ্ঠে।

আগামী শনিবার তমলুক লোকসভা কেন্দ্রের উপনির্বাচন। তার আগে বামেদের মিছিলকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠল। হলদিয়ায় বামেদের প্রচার মিছিলে পরিকল্পিতভাবে হামলা চালিয়ে ভণ্ডুল করে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। সূর্যবাবুর অভিযোগ, প্রথমে মিছিলে বাধা দেয় পুলিশ। তারপর আসরে নামে তৃণমূল। তীব্র বাদানুবাদের পর উত্তপ্ত পরিস্থিতির মধ্যেই পুলিশি বাধা অগ্রাহ্য করে মিছিল শুরু করে সিপিএম।

এই মিছিলের অগ্রভাগে ছিলেন সূর্যকান্ত মিশ্র-সহ জেলা সিপিএম নেতারা। শেষপর্যন্ত তাঁদের আটকানোর জন্য গায়ের জোর প্রয়োগ করা হয়। হেনস্থার শিকার হতে হয় খোদ সূর্যকান্ত মিশ্রকেও। তৃণমূলের পক্ষ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

English summary
By election : Please take a democratic path CM : Suryakanta Mishra
Please Wait while comments are loading...