Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

২৮ লক্ষ টাকার সোনা সহ ভারত-বাংলাদেশ সীমান্তে ধৃত বাংলাদেশি নাগরিক

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ২১ অক্টোবর : ভারত-বাংলাদেশ সীমান্তে সোনা পাচার করতে এসে বিএসএফের হাতে ধরা পড়ে গেল এক বাংলাদেশি নাগরিক। ধৃতের নাম জামাল শেখ। সে বরিশালের বাসিন্দা। তার কাছে থেকে উদ্ধার হয় প্রায় এক কেজি সোনা। প্রায় ২৮ লক্ষ টাকা মূল্যের ওই সোনা বাজেয়াপ্ত করা হয়েছে।

বৃহস্পতিবার গভীর রাতে বসিরহাটের ঘোজাডাঙা সীমান্ত পার হয়ে ভারতে প্রবেশ করে ওই বাংলাদেশি নাগরিক। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ১৪৪ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা ওই এলাকায় সজাগ পাহারায় ছিলেন। বাংলাদেশি নাগরিকের বেআইনিভাবে অনুপ্রবেশ করলেও গা ঢাকা দিতে পারেনি। প্রহরীদের হাতে ধরা পড়ে যায় সে।

২৮ কোটির সোনা সহ ভারত-বাংলাদেশ সীমান্তে ধৃত বাংলাদেশি নাগরিক

প্রথমে জামাল ধরা পড়ে পালানোর চেষ্টাও করে। কিন্তু ব্যর্থ হয়। জামাল ধরা পড়ে যায় সে। তল্লাশি চালিয়ে বিএসএফ-এর চক্ষু চড়কগাছ৷ ধৃত জামালের কাছ থেকে উদ্ধার হয় ৯২৬.৫০ গ্রাম সোনা। বাংলাদেশের বরিশালের চার বারুইখালি গ্রামের বাসিন্দা শেখ জামালকে বসিরহাট পুলিশের হাতে তুলে দিয়েছেন জওয়ানরা৷

এদিনই মহকুমা আদালতে তোলা হয় জামাল। পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। গত এক বছরে ১৯ জন সোনা পাচারকারীকে হাতেনাতে ধরেছে সীমান্ত রক্ষী বাহিনী৷ ভারত বাংলাদেশের দক্ষিণবঙ্গ সীমান্তে প্রায় চার কোটি মূল্যের ১৩, ৪৬৫ গ্রাম সোনা বাজেয়াপ্ত হয়েছে।

English summary
BSF arrest one Bangladeshi from India-Bangladesh Border area
Please Wait while comments are loading...