Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আকাশ থেকে খসে পড়ল নীল বরফের চাঁই, শাসনে চাঞ্চল্য

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

উত্তর ২৪ পরগনা, ১৩ অক্টোবর : আকাশ থেকে খসে পড়ল নীল বরফের চাঁই। পাঁচ-ছ'কেজি ওজনের এই নীল বরফকে ঘিরে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে উত্তর ২৪ পরগনার শাসনে। বৃহস্পতিবার সকালে আচমকাই আকাশে থেকে পড়ে ওই নীল বরফের চাঁই। শাসনের পাকদহ গ্রামে সফিকুল ইসলামের বাড়ির উঠোনে বরফের চাঁইটি পড়ার পর গর্ত হয়ে যায়। বরফের চাঁইটি মাটিতে আছড়ে পড়ার পর ভেঙে খণ্ড খণ্ড হয়ে যায়।

শব্দ শুনেই বাইরে এসে বরফের চাঁই দেখে হতবাক হয়ে যায় সফিকুল ও তাঁর বাড়ির অন্য সদস্যরা। মুহূর্তের মধ্যেই আকাশ থেকে বরফ পড়ার খবর ছড়িয়ে পড়ে গ্রামে। আর নীল বরফ দেখতে সফিকুলের বাড়িতে তখন ভিড় জমান স্থানীয় বাসিন্দারা। খবর দেওয়া হয় শাসন থানাতেও।

আকাশ থেকে খসে পড়ল নীল বরফের চাঁই, শাসনে চাঞ্চল্য

পরিষ্কার মেঘমুক্ত আকাশ। নীল আকাশে সাদা মেঘের ভেলা ভাসছে একেবারে শরতের আদর্শ আকাশের মতোই। তারই মধ্যে সিনেমার মতো আকাশ ভেঙে পড়ল মেঘের টুকরো। শাসন থানার আইসি নাসিম আখতার জানান, প্রথমে বিশ্বাস হয়নি। পরে ঘটনাস্থলে গিয়ে আমরা দেখি ঘটনা সত্যি। নীল বরফের চাঁইটি গলে অনেকটা ছোট হয়ে গিয়েছে। বরফের কিছু অংশ উদ্ধার করে তা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে, বরফটি সত্যিই আকাশ থেকে পড়েছে, না কি অন্য কোনওভাবে তা ওই জায়গায় ফেলা হয়েছে। 

বিশেষজ্ঞদের কথায়, কখনও কখনও বিমানের শৌচাগারের জমে থাকা বর্জ্য পদার্থ বরফীকৃত অবস্থায় খোলা জায়গায় ফেলে দেওয়া হয়। এই ধরনের ঘটনাকে সাধারণত 'ব্লু-আইস' বলা হয়ে থাকে। গত বছরের ডিসেম্বর মাসে এরকমই এক বরফের চাঁইয়ের আঘাতে আহত হন উত্তরপ্রদেশের আমকোহ গ্রামের বাসিন্দা রাজরানি গৌড় (৬০)। এবার কেউ আহত না হলেও, নীল বরফের চাঁই নিয়ে এলাকায় প্রবল উৎসাহ। 

English summary
blue ice dropped from sky at north 24 parganas,
Please Wait while comments are loading...