Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিজেপি বনাম তৃণমূল : ভাঙচুরের বদলা আগুন, নতুন করে উত্তেজনা দিনহাটায়

Subscribe to Oneindia News

নতুন করে অগ্নিগর্ভ হয়ে উঠল কোচবিহারের দিনহাটা। তৃণমূল পার্টি অফিসে ভাঙচুরের পরই বিজেপি কর্মীদের বাড়িতে অগ্নিসংযোগ করা হয় বলে অভিযোগ। বিজেপি পার্টি অফিসেও ভাঙচুর চালিয়ে আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। এলাকায় প্রবল উত্তেজনা ছড়িয়েছে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

সকাল থেকেই হামলা-পাল্টা হামলায় রণক্ষেত্র হয়ে উঠেছিল দিনহাটা। বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায় ও জয়প্রকাশ মজুমদারের গাড়িতে হামলা চালানোর অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। তাঁদের গাড়ি আটকে বিক্ষোভ দেখানো হয়। ভাঙচুর চালানো হয় অন্যান্য গাড়িতেও। বিজেপি কর্মীদের মারধরও করা হয় বলে তৃণমূলের বিরুদ্ধে।

বিজেপি বনাম তৃণমূল : ভাঙচুরের বদলা আগুন, নতুন করে উত্তেজনা দিনহাটায়

এর পাল্টা তৃণমূলের পার্টি অফিস ভাঙচুর করা হয়। অভিযোগ তির বিজেপির বিরুদ্ধে। এরপর পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে স্তিমিত হয় পরিস্থিতি। কিন্তু বিকেল গড়াতেই নাদিরহাটের বিজেপি কর্মীদের বাড়িতে ভাঙচুর চালানো হয়। পরে অগ্নিসংযোগও করা হয় বলে অভিযোগ। এই ঘটনায় নতুন করে উত্তেজনা ছড়ায়। সঙ্গে সঙ্গে এলাকায় মোতায়েন করা হয় পুলিশ বাহিনী।

এদিন কোচবিহারে আহত পার্টিকর্মীদের দেখতে যাচ্ছিলেন লকেট চট্টোপাধ্যায় ও জয়প্রকাশ মজুমদার। তারপর রাত পোহালেই ভোট। তার আগে ফের রাজনৈতিক চাপানউতোর তৈরি হল। সম্মুখ সমরে অবতীর্ণ ফের তৃণমূল কংগ্রেস ও বিজেপি। এদিন উত্তরবঙ্গে ভোট প্রচারে যাওয়া বিজেপির দুই প্রদেশ নেতা-নেত্রীর গাড়ি আটকে বিক্ষোভ দেখাতে থাকে তৃণমূল কর্মীরা। এই ঘটনাকে কেন্দ্র করেই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। বিজেপি কর্মীরা পাল্টা আক্রমণ করেন তৃণমূলের পার্টি অফিসে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশাল পুলিশ বাহিনী নামানো হয়। নামানো হয় র‍্যাফ।

বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায় বলেন, তাঁদেরকে দীর্ঘক্ষণ আটকে রেখে হামলা চালানো হয়েছে। তাঁর চোখের সামনে মারধর করা হয়েছে বিজেপি কর্মীদের। বাইকে ভাঙচুর চালানো হয়। আসলে তৃণমূল রাজ্যে গুণ্ডারাজ চালাতে চাইছে। পুলিশের মদতেই এসব হচ্ছে। জোর করে সন্ত্রাস চালিয়ে বিজেপিকে দমন করার খেলায় মেতেছে তৃণমূল।

তৃণমূল কংগ্রেস নেতা উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, তৃণমূল নয়, হিংসা ছড়াচ্ছে বিজেপি। আর তার জ্বাজল্য প্রমাণ তাঁদের পার্টি অফিসে ভাঙচুর চালানো হয়। তৃণমূল কংগ্রেস কর্মীরা বিজেপি-র এই পরিকল্পিত হামলার প্রতিরোধ করেছে মাত্র। লকেট চট্টোপাধ্যায় বলেন, প্রথমে তৃণমূল কংগ্রেস কর্মীরা তাঁদের উপর হামলা চালায়। তার রোষই গিয়ে পড়ে পার্টি অফিসে। রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির শোচনীয় হালই প্রকাশ পেয়েছে এই ঘটনায়। তৃণমূল যেমন দেখাবে, সেই ভাষাতেই জবাব দেওয়া হবে। এটাই আমাদের প্রতিরোধ।

English summary
BJP worker's house vandalised and set on fire, allegation against TMC members at Dinhata
Please Wait while comments are loading...