Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কেন্দ্রের হস্তক্ষেপে পঞ্চায়েত ভোটের দাবিতে রাজনাথ সিংয়ের দ্বারস্থ বিজেপি

Subscribe to Oneindia News

কেন্দ্রের হস্তক্ষেপে পঞ্চায়েত ভোটের দাবি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের দ্বারস্থ হচ্ছে রাজ্য বিজেপি। বিজেপি-র অভিযোগ, এ রাজ্যে ভোটের পরিস্থিতি নেই। এখানে ভোটের আগে ও ভোট চলাকালীন সন্ত্রাসের বাতাবরণ তৈরি তো করা হচ্ছেই, পাশাপাশি ভোটের ফলাফল বের হওয়ার পরও বিরোধী দলের বিজয়ী প্রার্থীদের জোর করে শাসকদলে যোগ দিতে বাধ্য করা হচ্ছে। এমতাবস্থায় রাজ্যে ভোট প্রহসনে পরিণত হচ্ছে।

তাই বিজেপির দাবি, কেন্দ্রীয় হস্তক্ষেপেই এ রাজ্যে ভোট করতে হবে। নইলে একইরকম পরিস্থিতির মুখোমুখি হতে হবে আবারও। শনিবার রাজ্য বিজেপি কার্যালয়ে বিজেপি নেতা রাহুল সিনহা জানান, রাজ্য বিজেপির একটি প্রতিনিধি দল শীঘ্রই স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে দেখা করে পশ্চিমবঙ্গের পরিস্থিতি সম্বন্ধে বিশদে জানাবে। সাম্প্রতিক ঘটনাবলী তুলে ধরে এ রাজ্যে শাসকদলের ভোট-সন্ত্রাসের কথা তুলে ধরবেন বিজেপি প্রতিনিধিরা।

কেন্দ্রের হস্তক্ষেপে পঞ্চায়েত ভোটের দাবিতে রাজনাথ সিংয়ের দ্বারস্থ বিজেপি

সাম্প্রতিক পুরভোটে এ রাজ্যে লাগামছাড়া সন্ত্রাস করেছে শাসকদল। ভোটের দিনেই কাউন্টিং সেন্টার থেকে বেরিয়ে বিরোধী দলের বিজয়ী একাধিক প্রার্থী দলবদল করে তৃণমূলে যোগ দিয়েছেন। দুদিন পরে বিজেপি-র প্রার্থীকেও যোগ দিতে বাধ্য করা হয়েছে তৃণমূলে। এবার পূজালির ৯ নম্বর ওয়ার্ডে তৃণমূলের সন্ত্রাসের বিরুদ্ধে দাঁতে দাঁত চেপে লড়াই করে জয় ছিনিয়ে আনলেও শেষ রক্ষা হয়নি। বিজেপির বিজয়ী প্রার্থী রুম্পা ঘোড়ুই দলবদলে যোগ দিয়েছেন তৃণমূলে।

ফলে এখানে দুটি ওয়ার্ডে জয়লাভ করলেও মাত্র একজন কাউন্সিলর থাকছে বিজেপির। তাঁকেও যে কোনওদিন শাসকদলে ভিড়তে হতে পার। এমনই আশঙ্কা করছে তারা। তাই পঞ্চায়েত ভোটের ক্ষেত্রে কেন্দ্রের হস্তক্ষেপ চাইছে রাজ্য বিজেপি।

English summary
BJP demands central interference in panchayet vote
Please Wait while comments are loading...