Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কলকাতায় দিলীপ ঘোষের সঙ্গে বৈঠক মোর্চা নেতৃত্বের, গোর্খাল্যান্ডের দাবিতে সায় বিজেপিরও!

Subscribe to Oneindia News

জিটিএ ছাড়া নিয়ে কলকাতায় এসেও সুর চড়াল মোর্চা নেতৃত্ব। বুধবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে বৈঠকের পর ফের জিটিএ ছেড়ে গোর্খাল্যান্ডের দাবিতে আন্দোলন জোরদার করার হুঁশিয়ারি দিলেন রোশন গিরি-রা। এদিন তাঁরা রাজ্যপালের সঙ্গেও দেখা করবেন। রাজ্য সরকারের বিরুদ্ধে একরাশ নালিশ নিয়ে মোর্চা নেতৃত্ব হাজির হবে রাজ্যপাল সকাশে।

এদিন বেলঘাটায় দিলীপ ঘোষের বাসভবনে বৈঠক করেন রোশন গিরি-রা। পাহাড়ে মোর্চার সঙ্গে জোট রয়েছে। জিটিএ ছাড়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে সেই জোটের স্বার্থেই বিজেপি রাজ্য সভাপতির সঙ্গে একপ্রস্থ পরামর্শ করে নিতে চেয়েছিলেন মোর্চা নেতারা। সেইমতো এই বৈঠকে মোর্চা নেতৃত্বের সঙ্গে সহমত পোষণ করেন দিলীপবাবু।

কলকাতায় দিলীপ ঘোষের সঙ্গে বৈঠক মোর্চা নেতৃত্বের, গোর্খাল্যান্ডের দাবিতে সায় বিজেপিরও!

দিলীপবাবু পাহাড়ের উন্নয়ন ও জিটিএ নিয়ে মোর্চা নেতা রোশন গিরির বক্তব্য শোনেন। তারপর জিটিএ ছেড়ে রাজ্য সরকারের বিরুদ্ধে আন্দোলন তীব্র করার সিদ্ধান্তে সায় দেন তিনি। দিলীপবাবু বলেন, পাহাড়ে উন্নয়নের নামে মিথ্যাচার করছে তৃণমূল। তারপর জিটিএ-র মাধ্যমে পাহাড় উন্নয়নের কথা বলা হলেও, আদতে পাহাড়বাসীর কোনও দাবি পূরণ হয়নি এতদিনে।

দিলীপবাবুর কথায়, মোর্চা জিটিএ-তে থাকতে চাইছেন না। সেই কারণেই জিটিএ ছেড়ে ফের পুরনো দাবিতে আন্দোলনের পথে ফিরতেই উৎসাহী মোর্চা নেতৃত্ব। আলাদা ভাষা, আলাদা সংস্কৃতি, তাই স্বাভাবিকভাবেই গোর্খাল্যান্ডের দাবি পুনরুত্থাপিত হচ্ছে। আসলে এটা সম্পূর্ণ সরকারের ব্যর্থতা। সরকারের ব্যর্থতার জন্যই ফের বিভাজন দাবি উঠে পড়ল বাংলায়। এ জন্য দায়ী তৃণমূল সরকারই।

English summary
BJP Bengal president Dilip Ghosh and GJMM leader Roshan Giri meets at Kolkata,
Please Wait while comments are loading...