Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাম ভোট ‘রাম’-এ যাওয়ার কথা কার্যত স্বীকার করে নিলেন বিমান বসু

Subscribe to Oneindia News

কলকাতা, ১৪ এপ্রিল : বাম ভোট 'রাম' ভোটে যাওয়ার কথা কার্যত স্বীকার করে নিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সেইসঙ্গে নিজেদের ব্যর্থতার কথাও মেনে নিলেন তিনি।

পূর্ব মেদিনীপুরের দক্ষিণ কাঁথি উপনির্বাচনে হারের ময়নাতদন্তে নেমে বিমান বসু বলেন, বামভোটে ভাঙন ধরেছে। আর সেই ভাঙনই তাঁদের তৃতীয় স্থানে নামিয়ে দিয়েছে সম্প্রতি নির্বাচনে। বাম ভোট যে বিজেপি-র ভোটবাক্সে গিয়েছে, আর তাতেই যে বিজেপি-র এই রেজাল্ট- তাও জানিয়েছেন বিমানবাবু।

বাম ভোট ‘রাম’-এ যাওয়ার কথা স্বীকার বিমান বসুর

তিনি ব্যর্থতার কারণ হিসেবে ব্যাখ্যা করেছেন, কাঁথিতে চিরকালই বামেরা দুর্বল। তার উপর সম্প্রতি কাঁথির কয়েকজন বাম নেতা দলত্যাগ করে বিজেপিতে যোগ দেন। মাত্র ছ'মাস আগে এই ভাঙন কাঁথি দক্ষিণ বিধানসভা নির্বাচনে প্রভাব ফেলেছে। এটা যেমন একটা কারণ অন্য কারণ অবশ্যই তৃণমূল।

বিমানবাবুর দাবি, তৃণমূলই এ রাজ্যে বিজেপি ও আরএসএসের উত্থানের মূলে। তৃণমূলই আরএসএস ও বিজেপিকে এ রাজ্যে এনেছে। বামেদের শক্তিক্ষয় করতে গিয়ে বিপদ ডেকে এনেছে।

একই ভাষায় সরব হয়েছেন সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রও। তিনি বলেছেন, তৃণমূল বিজেপি-র উত্থানের দায় এড়াতে পারে না। কারণ, বামেদের সভায় পরিকল্পিতভাবে হামলা করা হয়েছে শাসকদলের পক্ষ থেকে। আর আরএসএসের প্রশিক্ষণে ছাড় দিয়েছে তৃণমূল। তাঁর ব্যাখ্যা তৃণমূলের প্রশ্রয়েই বাড়ছে সাম্প্রদায়িক শক্তি।

উল্লেখ্য, বৃহস্পতিবার দক্ষিণ কাঁথি উপনির্বাচনের ফল বের হতেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, বাম ভোট রামে গেল, নাকি রাম ভোট বামে, তা নিয়ে আমাদের কোনও মাথা ব্যথ্যা নেই। ভোটের ফলাফলই প্রমাণ করেছে বামেদের ভোট গিয়েছে বিজেপি-র বাক্সে। তিনি বলেন, 'আমি তো আগেই বলেছিলাম দিনে সিপিএম, রাতে বিজেপি, তা-ই তো প্রমাণ হল দক্ষিণ কাঁথির নির্বাচনে।

English summary
Biman Basu accepted their failure in south contai by-election
Please Wait while comments are loading...