Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

‘বাংলা পাহাড় ছাড়ো’ আন্দোলনে নামছে মোর্চা, প্রশাসনকে হুঁশিয়ারি গুরুংয়ের

Subscribe to Oneindia News

গোর্খাল্যান্ড আন্দোলন আরও জোরদার করতে এবার 'বাংলা পাহাড় ছাড়ো'র ডাক দিলেন মোর্চা সুপ্রিমো বিমল গুরুং। মোর্চা নেতা নরবু জি লামাকে সিআইডি গ্রেফতার করতেই রাজ্য প্রশাসনের বিরুদ্ধে সুর চড়়ালেন তিনি। শনিবার পাহাড়বাসীর উদ্দেশ্যে এই আন্দোলনে সামিল হওয়ার আহ্বানও জানালেন মোর্চা সুপ্রিমো।

বিমল গুরুং ঘনিষ্ঠ নেতা নরবু লামাকে গ্রেফতার করেছে সিআইডি। পাহাড়ে মুখ্যমন্ত্রীর ক্যাবিনেট মিটিংয়ের সময় হিংসা ছড়়ানোর অভিযোগে নিজেদের হেফাজতে নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে সিআইডি। এদিকে নরবুকে গ্রেফতার করতেই ফের পাহাড়ে আগুন ছড়ানোর হুমকি দিয়েছেন গুরুং।

‘বাংলা পাহাড় ছাড়ো’ আন্দোলনে নামছে মোর্চা

পাহাড়ের আন্দোলন আরও জোরদার করার পাশাপাশি তিনি 'ভারত ছাড়ো' আন্দোলনের ঢঙে 'বাংলা পাহাড় ছাড়ো' আন্দোলনে নামার হুমকি দিয়েছেন। আগামী ৯ আগস্ট থেকে ১৫ আগস্ট পাহাড়ে মিছিল করা হবে। সেই মিছিল থেকে এই দাবি তুলবেন মোর্চা সমর্থকরা। মোর্চা প্রধান শনিবার এক বিবৃতিতে এই কথা জানান।

তিনি বলেন, পৃথক রাজ্য নিয়ে আন্দোলন চলবেই। তারই ফাঁকে ঐতিহাসিক ভারত ছাড়ো আন্দোলনের ৭৫ বর্ষ পূর্তি পালন করবেন তাঁরা। আর সেই বর্ষপূর্তির মাধ্যমেও রাজ্যকে তাঁরা পৃথক রাজ্যের বার্তা দেবেন। সাতদিন ধরে পাহাড়ে মিছিল করে বা্ংলার সরকারকে পাহাড় ছাড়ার বার্তা দেওয়া হবে। বন্দেমাতরম, ভারত মাতা কি জয়, বাংলা দার্জিলিং ছাড়ো বলে স্লোগানে পাহাড়ে মুখরিত করে তোলা হবে। এই মিছিলে সমস্ত পাহাড়বাসীকে অংশ নেওয়ার আহ্বান জানানো হবে।

English summary
Bimal Gurung calls movement ‘Bengal left hill’ after GJM leader arrest.
Please Wait while comments are loading...