Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যসভায় সিপিএমের সম্ভাব্য প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

রাজ্য়সভা নির্বাচনে সিপিএমের সম্ভাব্য প্রার্থী কলকাতার প্রাক্তন মেয়র তথা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। বৃহস্পতিবার সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকে বিকাশ ভট্টাচার্যের নাম নিয়ে আলোচনা হয়।

প্রাক্তন বিচারপতি অশোক গাঙ্গুলির নাম প্রথম পছন্দের তালিকায় থাকলেও, তিনি রাজি না হওয়ায়, বিকাশ ভট্টাচার্যের নাম উঠে আসে।

রাজ্যসভায় সিপিএমের সম্ভাব্য প্রার্থী বিকাশরঞ্জন ভট্টাচার্য

শুক্রবার সকাল ১০ টায় রাজ্য বামফ্রন্টের বৈঠক বসবে সেখানেই বিকাশ ভট্টাচার্যের নামে সিলমোহর দেওয়ার সম্ভাবনা। তার আগে অবশ্য রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু অশোক গাঙ্গুলির সঙ্গে আরও একবার কথা বলবেন বলে জানা গেছে।

শুক্রবারই রাজ্যসভায় ভোটের জন্য মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন।

বৃহস্পতিবার কংগ্রেসের পক্ষ থেকে রাজ্য থেকে ষষ্ঠ আসনের জন্য প্রদীপ ভট্টাচার্যের নাম চূড়ান্ত হয়ে যাওয়ার ওই দিনই চূড়ান্ত তৎপরতা দেখায় সিপিএম। সীতারাম ইয়েচুরির নাম খারিজের পর বামেরা চেয়েছিল নিরপেক্ষ কোনও প্রার্থীকে দাঁড় করাতে। যাঁকে কংগ্রেস সমর্থন করবে। কিন্তু এই প্রস্তাবে কংগ্রেস রাজি হয়নি। প্রার্থী হলে ইয়েচুরিকেই তারা সমর্থনের জন্য তৈরি ছিলেন।

কলকাতার প্রাক্তন মেয়র হিসেবে পরিচিত হওয়া ছাড়াও আইনজীবী মহলে পরিচিত নাম বিকাশ ভট্টাচার্য। চিটফান্ড সংক্রান্ত মামলাগুলির বেশিরভাগই তিনিই পরিচালনা করেছেন।

রাজ্য থেকে নির্বাচনে দাঁড়ালে ইয়েচুরির জয় একরকম নিশ্চিৎ থাকলেও, বিকাশ ভট্টাচার্য শুধুমাত্র বামেদের ভোটে কীভাবে জিতবেন তা নিয়েও প্রশ্ন তুলেছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। ভোট দানে বিরত থাকলে, পাছে যদি সাম্প্রদায়িক শক্তিকে মদত দেওয়ার অভিযোগ ওঠে তা থেকে বাঁচতে রাজ্যে বামেদের মুখরক্ষার জন্যই বিকাশ ভট্টাচার্যের নাম প্রার্থী হিসেবে বিবেচনা করা হচ্ছে বলে মনে করছেন তাঁরা। বাস্তব অবস্থার মূল্যায়ন না করেই কংগ্রেস ও বিজেপির থেকে সমদূরত্বের নীতি নিতে গিয়ে যা যা ভুল করার কথা সেই সব ভুল এই রাজ্যসভার নির্বাচনে সিপিএম করছে বলে মত বিশেষজ্ঞদের। 

English summary
Bikash Bhattacharya is the probable left cadidate for rajyasabha from West Bengal
Please Wait while comments are loading...