Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভাঙড় : আরও দুই নকশাল নেতা গ্রেফতার, নতুন করে অশান্তি শুরু এলাকায়

  • Posted By:
Subscribe to Oneindia News

কলকাতা, ২৬ জানুয়ারি : বুধবার ভাঙড় আন্দোলনের অন্যতম মুখ সিপিআইএমএল রেডস্টারের শর্মিষ্ঠা চৌধুরীকে গ্রেফতারের পরে এদিন আরও দুই নকশাল নেতাকে গ্রেফতার করেছে পুলিশ ধৃতদের নাম শাহনওয়াজ মোল্লা ও প্রদীপ ঠাকুর।

আর এরই প্রতিবাদে ফের অশান্ত হয়ে উঠেছে ভাঙড়ের বেশ কয়েকটি এলাকা। নতুন করে সেখানে রাস্তা অবরোধ শুরু হয়েছে বলে খবর। বকডোবা, নতুনহাট, শ্যামনগর, হাড়োয়া প্রভৃতি এলাকায় নতুন করে অশান্তি শুরু হয়েছে।

ভাঙড় : আরও দুই নকশাল নেতা গ্রেফতার, নতুন করে অশান্তি শুরু

কেন শর্মিষ্ঠাকে গ্রেফতার করা হল সেই প্রতিবাদে গ্রামবাসীরা ক্ষিপ্ত হয়ে নতুন করে রাস্তা কেটে, রাস্তায় গাছের গুড়ি ফেলে, ইঁট ফেলে রাস্তা বন্ধ করে দিয়ে প্রতিবাদ করছেন। তাদের দাবি অবিলম্বে শর্মিষ্ঠাকে মুক্তি দিতে হবে। ফলে ফের একবার প্রশাসন কড়া চ্যালেঞ্জের মুখে পড়ল বলেই মনে করা হচ্ছে।

এদিকে শর্মিষ্ঠা সহ ধৃত তিনজনকে এদিন আদালতে তোলা হলে বিচারক তাদের ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন। পুলিশ এই তিনজনের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, উসকাানি দেওয়া, সরকারি সম্পত্তি ভাঙচুর সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করেছে।

প্রসঙ্গত কিছুদিন আগে ভাঙড় এলাকায় একটি পাওয়ার গ্রিড প্রকল্পের কাজকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। পাওয়ার গ্রিড বন্ধের দাবিতে পথে নামেন গ্রামবাসী। জনতা পুলিশ খণ্ডযুদ্ধে ২ জনরে মৃত্যুও হয়। যদিও তার আগেই প্রকল্প বন্ধের কথা জানিয়েছিল সরকার। তবুও গণ্ডগোল বাঁধে।

আর এক্ষেত্রে বহিরাগতরাই ভাঙড়ে ঢুকে উসকানি দিয়ে প্ররোচিত করে ঝামেলা বাঁধিয়েছে বলে সরকারপক্ষ দাবি করে। আন্দোলনে শর্মিষ্ঠার মতো অনেকেই নেতৃত্ব দিচ্ছিলেন। তাদের গ্রেফতার করতেই ফের ভাঙড়ে আন্দোলন মাথাচাড়া দিয়ে উঠল বলে মনে করা হচ্ছে।

English summary
Bhangar : Police arrest CPIML leader, Villagers turns violent again
Please Wait while comments are loading...