Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তৃতীয় বিশ্ববঙ্গ শিল্প সম্মেলন থেকে ২.৩৫ লক্ষ কোটি টাকা বিনিয়োগ আসছে রাজ্যে, ঘোষণা মমতার

Subscribe to Oneindia News

কলকাতা, ২০ জানুয়ারি : তৃতীয় বিশ্ববঙ্গ শিল্প সম্মেলন সফল বলে দাবি করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন এবার ২.৩৫ লক্ষ কোটি টাকা বিনিয়োগ হচ্ছে রাজ্যে। নরওয়ে, ইতালি ও জাপানও বিনিয়াগে আগ্রহী বাংলায়। বিনিয়োগ করার ইচ্ছাপ্রকাশ দক্ষিণ কোরিয়া ও চিনেরও। মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, দেশ ও বিদেশের শিল্পপতিদের সমন্বয় সাধন করতে পারলে আখেরে লাভ হবে বাংলারই।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, আমি বিশ্ববঙ্গ শিল্প সম্মেলনে শেষ পর্যন্ত থাকতে পারছি না, সে জন্য আমি দুঃখিত। কারণ আমাকে উত্তরবঙ্গ চলে যেতে হচ্ছে। তবে বিশ্ব বঙ্গ সম্মেলনের সাফল্য নিয়ে আমি যাচ্ছি, তাতেই আমি খুশি। আমাদের শিল্পপতিরা বিদেশে গিয়ে কাজ করছে। তাঁরা সফল হলে আমাদের যেমন লাভ, তেমনই বিদেশ থেকে যাঁরা আসছেন, তাঁদের তাঁদের সঙ্গে সেতু বন্ধন ঘটাতে হবে আমাদের শিল্পপতিদের।

২.৩৫ লক্ষ কোটি টাকা বিনিয়োগ আসছে রাজ্যে : মমতা

গত দু'বারের শিল্প সম্মেলন করে বাংলায় মোট ৪.৯৩ লক্ষ কোটি টাকা বিনিয়োগ হয়েছে। তার ৪০ শতাংশ কাজ ইতিমধ্যে হয়ে গিয়েছে। এবার আরও ২.৩৫ লক্ষ কোটি টাকা বিনিয়োগ হচ্ছে। শিল্প সম্ভাবনায় দুয়ার ক্রমশ খুলে যাচ্ছে বাংলায়। গ্রিন সিটি প্রকল্পে দক্ষিণ কোরিয়ার সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হয়েছে হিডকোর। ২৭ হাজার কোটি টাকার চুক্তিতে গ্রিন সিটির কাজ হবে। এরই পাশাপাশি চিন জানিয়েছে ২৭ হাজার কোটি টাকার লগ্নি করবে তারাও।

শুক্রবারই বিশ্ববঙ্গ সম্মেলনের সূচনা অনুষ্ঠীনে বাংলাকে পরিবার ভেবে বিদেশি শিল্পপতিদের আহ্বান জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এদিন সাফল্য কামনা করে শিল্পপতিদের আশ্বস্ত করলেন। গত দু'বারের সম্মেলনের সাফল্য তুলে ধরলেন। এদিনও তিনি বলেন, শিল্পের জন্য আদর্শ পরিবেশ রয়েছে বাংলায়। বাংলার ভৌগলিক অবস্থানই বাংলার শিল্পকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে সক্ষম। উত্তর-ভারত, উত্তর-পূর্ব ভারত ও আন্তর্জাতিক শিল্পের প্রসারে গেটওয়ে এই বাংলা। তাই বিনিয়োগকারীদের ডেস্টিনেশন হতে চলেছে এই বাংলাই, দাবি মমতার।

English summary
Bengal will get investment of 2.35 lac crore from 3rd bengal Global Business Summit : Mamata
Please Wait while comments are loading...