Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ধর্মীয় অসহিষ্ণুতা প্রচার করায় বাংলার শতাধির স্কুলকে শোকজ!

Subscribe to Oneindia News

কলকাতা, ৮ মার্চ : শিক্ষার নাম করে নিষ্পাপ মনগুলিকে প্রভাবিত করার চেষ্টা হচ্ছে যার মাধ্যমে স্কুলের মধ্যে ধর্মীয় অসহিষ্ণুতার প্রচার চালানোর চেষ্টা হচ্ছে। এই অভিযোগ পাওয়ার পরই রাজ্যের প্রায় ১০০টি স্কুলকে শোকজ করা হয়েছে। বুধবার বিধানসভায় এই কথা জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

শিক্ষামন্ত্রী বিধানসভায় আশ্বস্ত করেন রাজ্য সরকার এই ধরণের কার্যকলাপের দিকে নজর রাখছে। কোন কোন স্কুলে এইধরণের কাজ হচ্ছে তার তালিকা বানানো হচ্ছে। বিশেষত উত্তরবঙ্গের কিছু জায়গায় এবং উত্তর ২৪ পরগনা জেলার স্কুলগুলিতে এই ধরণের কিছু ঘটনা লক্ষ্য করা গিয়েছে। দোষ প্রমাণ হলে স্কুলকে দেওয়া সরকারের ছাড়পত্রও বাতিল করা হতে পারে।

ধর্মীয় অসহিষ্ণুতা প্রচার করায় বাংলার শতাধির স্কুলকে শোকজ!

পার্থ চট্টোপাধ্যায় এদিন হুঁশিয়ারি দেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার নামে কোনও ধরণের ধর্মীয় অসহিষ্ণুতার প্রচার রাজ্য সরকার সহ্য করবে না। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে বোর্ডের ঠিক করে দেওয়া পাঠ্যক্রম মেনেই পড়াতে হবে।

শুধু তাই নয়, শিক্ষামন্ত্রী বলেন, বেসরকারি স্কুলগুলির মধ্যে অনেকগুলিই কেন্দ্রীয় শিক্ষা বোর্ডের আওতায় পড়ে, যারা রাজ্যের কাছ থেকে ছাড়পত্র নিয়েছে, তাদের ক্ষেত্রে রাজ্য সরকার সরাসরি কোনও ব্যবস্থা নিতে পারে না। সেটা একটা সমস্যার জায়গা বটেই। সেক্ষেত্রে কেন্দ্রের সহযোগীতা কাম্য বলেও জানিয়েছেন তিনি।

English summary
Bengal schools showcausd for promoting religious intolerance
Please Wait while comments are loading...