Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পুরাতনকে বিদায় দিয়ে বৈশাখের আগমনিতে উৎসব মুখর বাংলা

Subscribe to Oneindia News

কলকাতা, ১৫ এপ্রিল : আজ শুভ নববর্ষ। চৈত্রের বিদায়ে বৈশাখের আগমনির সুর বেজে উঠেছে বাংলায়। স্বাগত ১৪২৪। সেই আঙ্গিকেই গোটা রাজ্যে উৎসবের আমেজ। স্বজনের মঙ্গল কামনায় মন্দিরে মন্দিরে পুজোর ভিড়। এই ভিড়ের তালিকায় রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কালীঘাটের মন্দিরে পুজো দিয়ে নববর্ষের সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রসাদ বিলি করলেন নিজের হাতে। মঙ্গল কামনা করলেন গোটা বাংলার। শুভেচ্ছা জানালেন আপামর বাঙালিকে।

পুরাতনকে বিদায় দিয়ে বৈশাখের আগমনিতে উৎসব মুখর বাংলা

রাজ্যজুড়ে সকাল থেকেই শুরু হয়েছে পদযাত্রা, ননা বর্ণাঢ্য অনুষ্ঠান। কবিতা, গান, নাচে বৈশাখ বন্দনা। এক সুরে মিলে গিয়েছে গোটা বাংলা। সঙ্গে ওপার বাংলার সুরও লেগেছে এক যোগে। পথে মানুষের ঢল নেমেছে। জমজমাট বৈশাখী আড্ডায় মাতোয়ারা হয়ে উঠছে বাংলার আকাশ-বাতাস। আর এ সবের সঙ্গে যুক্ত হয়েছে বাঙালির ভুরিভোজের জমজমাট আয়োজন। সব মিলিয়ে একেবরেই অন্য রকমের পরিবেশ আজ।

নতুনকে দু'হাত বাড়িয়ে আহ্বান। মুখে শুভ নববর্ষ, বৈশাখীর বার্তা।আড়ম্বরে কোনও কমতি নেই। নতুন বছর, নতুন পোশাক, সেইসঙ্গে বাংলাজুড়ে হালখাতার আয়োজন। বাংলা ক্যালেণ্ডার আর সেইসঙ্গে হাতে নতুন বছরের পঞ্জিকা। সব কিছুরই যখন আয়োজন রয়েছে, মিষ্টিমুখ হবে না, তা কি হয়। ওপার বাংলায় একদিন আগেই শুরু হয়েছে বর্ষবরণ। আর আজ এপার বাংলা উৎসবমুখর।

English summary
Bengal is celebrating New Year festive at arrival of Baishakh
Please Wait while comments are loading...