Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জঙ্গমহলে মাওবাদী দমনে কড়া প্রশাসন, ধৃত ২ মাও নেতা

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

পুরুলিয়া, ১৭ সেপ্টেম্বর : জঙ্গলমহলে ফের মাথাচাড়া দিয়ে উঠছে মাওবাদী ছায়া। ক'দিন ধরেই এই অভিযোগ উঠছিল। সেই অভিযোগ যে সত্যি ছিল, তা প্রমাণ হল দুই মাওবাদী সদস্যের গ্রেফতারের পর।

শুক্রবার পুরুলিয়ার বলরামপুর থেকে গ্রেফতার করা হয় মাওবাদী স্কোয়াডের দুই সক্রিয় সদস্যকে। ধৃতেরা হল কবিতা ঘোড়ুই ওরফে কল্পনা ওরফে সরলা এবং পঞ্চানন মাহাতো। গোপন সূত্রে খবর পেয়ে এদের খোঁজে হানা দেয় পুলিশ। রাতেই তাদের জালে পুরতে সমর্থও হয়। দুজনের কাছ থেকেই উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র।

জঙ্গমহলে মাওবাদী দমনে কড়া প্রশাসন, ধৃত ২ মাও নেতা

টাটা-পুরুলিয়া মেনরোডের হনুমন্ত ব্রিজের কাছে দুই মাও সদস্যকে ধরতে ফাঁদ পেতেছিল পুলিশ। পরিকল্পনা মতোই সেই ফাঁদে ধরা দেয় দু'জন। পুলিশের খাতায় তাদের নাম ছিল। একাধিক থানায় তাদের বিরুদ্ধে খুনখারাপি-সহ একাধিক মামলা রয়েছে। ধৃত দুজনেই একসময় মাওবাদী অযোধ্যা স্কোয়াডের সক্রিয় সদস্য ছিল। তাদের বিরুদ্ধে অস্ত্র আইন-সহ একাধিক ধারায় নতুন করে মামলা রুজু করেছে পুলিশ।

এদিনই তাদের আদালতে পেশ করা হয়। ধৃতদের ৯ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। পুলিশ দুই মাও সদস্যকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করবে। মূলত জঙ্গলমহলে মাওবাদী স্কোয়াড গড়ে তুলতে কারা সক্রিয় ভূমিকা নিচ্ছে, তা জানাই মূল উদ্দেশ্য পুলিশের। পুলিশের কাছে খবর আছে, জঙ্গলমহলে ফের মাওবাদীরা সক্রিয় হয়ে উঠছে। তাদের যে কোনওভাবে দমন করাই পুলিশ-প্রশাসনের উদ্দেশ্য।

উল্লেখ্য, রাজ্যে তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর জঙ্গলমহলে মাওবাদী দমনে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে জঙ্গলমহলের অশান্ত পরিবেশ খানিক শান্ত হয়েছে। স্বাভাবিক ছন্দ ফিরতে শুরু করেছে জঙ্গলমহল। ফলে নতুন করে জঙ্গলমহল অশান্তি দানা বাঁধুক চায় না পুলিশ। তাই এ ব্যাপারে কড়া হতে নির্দেশ মমতা প্রশাসনের।

English summary
Bengal govt. strict against Maoists, 2 leader arrested in Jungle Mahal
Please Wait while comments are loading...