Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তৃণমূলের বিরুদ্ধে দল ভাঙার অভিযোগে প্রধানমন্ত্রীর দফতরে ধরনায় বসবে প্রদেশ কংগ্রেস

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

কলকাতা, ৫ অক্টোবর : তৃণমূলের বিরুদ্ধে দল ভাঙার অভিযোগ জানাতে এবার প্রধানমন্ত্রীর দফতরে ধরনা দেবে কংগ্রেস। বুধবার কংগ্রেসের পরিষদীয় দলের বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আগামী ৮ নভেম্বর প্রধানমন্ত্রীর দফতরের সামনে ধরনায় বসবেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ও পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নান।

উল্লেখ্য, রাজ্যে তৃণমূল সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর বিরোধী শিবির ভাঙিয়ে দল বাড়ানোর খেলা শুরু করেছে। একটার পর একটা জেলা পরিষদ ও পুরসভা দখল করে নিচ্ছে তৃণমূল। রাজ্যকে বিরোধীমুক্ত করতে সদস্য কেনাবেচার খেলায় রাজ্যের শাসকদল মেতে উঠেছে বলে অভিযোগ কংগ্রেসের। এই ধাক্কায় কংগ্রেসের গড় মুর্শিদাবাদও হাতছাড়া হয়েছে। জেলা পরিষদ হাতছাড়া হয়েছে। একটা পুরসভারও দখল রাখতে পারেনি কংগ্রেস। অধীর মিথ ভেঙে খান খান হয়ে গিয়েছে।

তৃণমূলের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর দফতরে ধরনায় বসবে প্রদেশ কং

একটার পর একটা বোর্ড হাতছাড়া হওয়ার পর এখন কংগ্রেস কোনও রাস্তা দেখতে পাচ্ছে না। কী করে তৃণমূলকে শায়েস্তা করা যায়, তা নিরুপণেই ব্যস্ত কংগ্রেস নেতৃত্ব। কিন্তু কী করে দলের ভিত মজবুত করা যাবে, দলটা ধরে রাখা যাবে, তার কোনও পরিকল্পনা নেই। এখনও শুধু বিশ্বাসে ভর করেই চুপচাপ বসে আসেছ প্রদেশ নেতৃত্ব। হাইকমান্ডও নিষ্ক্রিয়। নেতারা চলে গেলে শুধু কর্মীরা কী করে ভবিষ্যতে ভোটে লড়াই করবে, দলকে সাফল্য এনে দেবে? চিন্তা করছেন না অধীর-মান্নানরা।

কংগ্রেসী বিধায়কদের দলত্যাগ নিয়ে মিথ্যা খবর প্রচার করা হচ্ছে বলেও দাবি করা হয়েছে। সংবাদমাধ্যমের একাংশের বিরুদ্ধে এই অভিযোগ এনেছেন বিরোধী দলনেতা আবদুল মান্নান। এদিন পরিষদীয় দলের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে এবার চিঠি দিয়ে প্রতিবাদ জানানো হবে গুজবের খবরে।

English summary
Bengal Congress to sit in front of PMO to protest against TMC
Please Wait while comments are loading...