Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পুজোর মুখে কাজ হারালেন তিন হাজার শ্রমিক, হুগলি ও হলদিয়ার বিক্ষোভ

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

হুগলি, ৪ অক্টোবর : পুজোর মুখে কাজ হারালেন শ্রমিকরা। হুগলিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির নোটিশ ঝোলালো মিল কর্তৃপক্ষ। আর হলদিয়ায় বকেয়া টাকা না দিয়ে কাজ ছাড়তে বাধ্য করা হচ্ছে শ্রমিকদের। দুই জেলায় দুই কারখানার প্রায় তিন হাজার শ্রমিক এখন পুজোর আগে কাজ হারিয়ে বিপাকে পড়েছেন।

মঙ্গলবার সকাল থেকেই দফায় দফায় শ্রমিক বিক্ষোভ শুরু হয় হলদিয়ার একটি ভোজ্য তেল কারখানায়। বেশ কয়েকদিন ধরেই ন্যায্য পাওনা ও কাজের দাবিতে বিক্ষোভ দেখাচ্ছেন শ্রমিকরা। কিন্তু শ্রমিকদের সেই দাবির কোনও গুরুত্ব দেওয়া হয়নি বলে অভিযোগ। সেই কারণেই এদিন কারখানার স্থায়ী ও অস্থায়ী শ্রমিকরা কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন।

পুজোর মুখে কাজ হারালেন তিন হাজার শ্রমিক, হুগলি ও হলদিয়ার বিক্ষোভ

শ্রমিকদের আরও অভিযোগ, স্থানীয়দের বঞ্চিত করে বহিরাগত শ্রমিকদিয়ে কাজ করানো হচ্ছে। আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারিও দিয়েছেন বিক্ষোভকারীরা।  এদিন কারখানার মেইন গেটের সামনে আন্দোলনে সাতশোরও বেশি শ্রমিক। ফলে পুজোর মুখে কারখানার বন্ধ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

অন্যদিকে শ্রমিক অসন্তোষে সাসপেনশন ওফ ওয়ার্কের নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে কুন্তীঘাট স্টেশন লাগোয়া সুতো কারখানায়। কম বোনাস দেওয়ায় সোমবার থেকে শ্রমিকদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছিল। ওইদিন বিকেলে কাজ বন্ধ করে দিয়ে বিক্ষোভ শুরু করে শ্রমিকরা।

তারই ফলশ্রুতিতে পুজোর মুখে মঙ্গলবার সকালে কারখানার গেটে কর্মবিরতির নোটিস ঝুলিয়ে দেয় কর্তৃপক্ষ। প্রতিবাদে ব্যান্ডেল-কাটোয়া লাইনের কুন্তীঘাট স্টেশনে রেল অবরোধ করেন শ্রমিকরা। অবশ্য তারপরও সদয় হয়নি কর্তৃপক্ষ। পুজোর আগে তাই সঙ্কটে এই কারখানর দু'হাজার শ্রমিক।

English summary
Before pujo three thousand labour lost their job in west Bengal
Please Wait while comments are loading...