Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

লড়াই জমজমাট, উত্তরবঙ্গে আজ মমতা বন্দ্যোপাধ্যায় বনাম অমিত শাহ

Subscribe to Oneindia News

শিলিগুড়ি, ২৫ এপ্রিল : উত্তরবঙ্গে লড়াই আজ জমজমাট। তৃণমূল বনাম বিজেপি। মমতা বন্দ্যোপাধ্যায় বনাম অমিত শাহ। কোচবিহারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারি জনসভার দিনই নকশালবাড়িতে জনসংযোগ কর্মসূচিতে অংশ নেবেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

এদিন মঙ্গলবার বেলা ১১টা নাগাদ তিনি পৌঁছে যাবেন নকশালবাড়িতে। 'বুথ চলো' কর্মসূচিতে তিনি এদিন নকশালবাড়ির একমাত্র দলীয় পঞ্চায়েত সদস্য সাধনা মণ্ডলের বাড়িতে যাবেন। দলের হাইকমান্ড আসছেন, তা নিয়ে ব্যবস্থার কোনও ত্রুটি রাখছেন না সাধনাদবী।

উত্তরবঙ্গে আজ মমতা বন্দ্যোপাধ্যায় বনাম অমিত শাহ

দুই দলের দুই সুপ্রিমো একই সময়ে উত্তরবঙ্গে ব্যস্ত থাকবেন নিজ নিজ কর্মসূচিতে। তা নিয়ে জমজমাট রাজ্য রাজনীতি। বিশেষ করে আসন্ন পুরভোট ও আগামী বছরের পঞ্চায়েত ভোটের আগে দুই নেতা-নেত্রীর সফর ঘিরে রাজনৈতিক পারদ তুঙ্গে। কেন নকশালবাড়ি পঞ্চায়েতকেই বেছে নিল বিজেপি, তাদের জনসম্পর্ক কর্মসূচির অঙ্গ হিসেবে? রাজনৈতিক মহলের ব্যাখ্যা, শুধু তৃণমূল নয়, তাঁদের লক্ষ্য বাম শিবিরও। বামফ্রন্টের ভোটে থাবা বসাতেই একসময়ে বামপন্থী আন্দোলনের আঁতুড়ঘর এই নকশালবাড়িকে বেছে নেওয়া হয়েছে।

এদিকে সোমবার সন্ধ্যায় কোচবিহারে প্রশাসনিক বৈঠকের পর আজ মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কোচবিহারের বীরপাড়ার সার্কাস ময়দানে সভা করবেন। হাসিমারা সুভাষিণী চা বাগান এলাকা থেকে সভাস্থল বদল করে নতুন স্থান নির্ধারণ হয়েছে। উল্লেখ নতুন ওই সভাস্থল মাদারিহাট বিধানসভা কেন্দ্র এলাকায়, যেটি বিজেপি-র দখলে। স্বভাবতই স্পষ্ট বিজেপি-কে প্রত্যাঘ্যাতের বিষয়টি।

বিজেপি-র প্রভাব ক্রমশ উত্তরবঙ্গে বাড়ছে। তাই এখন থেকেই সাবধাননা অবলম্বন করতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি-র উত্থানে তিনি এবং তাঁর দল যে বেশ চিন্তিত, তার প্রমাণ এই ঘটনাই। এ বিষয়ে রাহুল সিনহা কটাক্ষ করতে ছাড়েননি মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি বলেন, আগামী সেপ্টেম্বরে ফের উত্তরবঙ্গে আসছেন অমিত শাহ। তখনও দিদি, আপনি উত্তরবঙ্গ সফরে আসুন।

English summary
Battle between Mamata Banerjee and Amit Shah at North Bengal today
Please Wait while comments are loading...