Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বসিরহাটমুখী বিরোধীরা, মাঝপথে বাম-কং-বিজেপির কনভয় আটকে দিল পুলিশ

  • Posted By:
Subscribe to Oneindia News

বাদুড়িয়া-বসিরহাটে যাওয়ার চেষ্টা করায় বাম প্রতিনিধি দলকে অশোকনগর থানা এলাকাতেই আটকে দিল পুলিশ। এদিকে কংগ্রেসের প্রতিনিধি দলকে বারাসতে আটকানো হল। মহম্মদ সেলিমের নেতৃত্বে একটি বাম দল বসিরহাট যাচ্ছিলেন শান্তির বার্তা দিতে। সেই দলে রয়েছেন সুজন চক্রবর্তী, তন্ময় ভট্টাচার্যের মতো নেতারা। তাদের নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে মাঝপথেই আটকানো হয়েছে। এদিন অধীন চৌঢুরীর নেতৃত্বে কংগ্রেসের প্রতিনিধি দলকে বারাসতেই আটকে দেওয়া হয়েছে। বারাসতে ফিরে এসে বামের বিক্ষোভ কর্মসূচি পালন করবে বলে জানা গিয়েছে।[অারও পড়ুন: বসিরহাট কাণ্ড, রাজ্য়ে দুটি সংগঠনের ওপর নিষেধাজ্ঞা]

এদিন বিজেপির প্রতিনিধি দলেরও বাদুড়িয়া-বসিরহাট এলাকায় যাওয়ার কথা ছিল। সেইমতো রূপা গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে বিজেপির প্রতিনিধি দলকে নিউ বারাকপুরের মাইকেল নগরে আটরানো হয়। ফলে দিনভর সেখানে উত্তপ্ত পরিস্থিতি থাকবে বলে মনে করা হচ্ছে।[আরও পড়ুন:মিছিলের জেরেই বাদুরিয়ায় যতকাণ্ড, মনে করছেন মুখ্যমন্ত্রী, মিটিং-মিছিলে কড়া নজরদারি]

বসিরহাটমুখী বামেরা, মাঝপথে আটকাল পুলিশ, কং-বিজেপিও যাচ্ছে

এখনও থমথমে বাদুড়িয়া, বসিরহাট এলাকা। দোকানপাট খোলেনি, বাজার-হাট বন্ধ, শুনশান রাস্তায় পুলিশ-আধা সেনার টহল চলছে। বৃহস্পতিবার রাত পর্যন্ত বেশ কিছু জায়গায় ছোটখাটো অশান্তির খবরও এসেছে। পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। আর এই পরিস্থিতির মধ্যেই শান্তির বার্তা দিয়ে বাদুড়িয়া-বসিরহাটে গেল রাজ্যের বিরোধী দল সিপিএমস কংগ্রেস ও বিজেপির প্রতিনিধিরা।

বসিরহাট, বাদুড়িয়া, দেগঙ্গার পরিস্থিতি নিয়ে সরকার উদ্বিগ্ন। সাধ্যমতো চেষ্টা করা হচ্ছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে। তার মধ্যে সেখানে রাজনৈতিক দলের প্রতিনিধিরা গেলে পরিস্থিতি উত্তপ্ত হতে পারে। এই ভেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধী সকলের কাছে অনুরোধ করেন। যাতে এই মুহূর্তে কেউ বসিরহাটে না যান। তিনি জানান, রাজনৈতিক দলগুলির কাছে অনুরোধ এখুনি কেই বসিরহাটে যাবেন না। সরকার সাধ্যমতো চেষ্টা করছে। আপনারাও সরকারের সঙ্গে সহযোগিতা করুন।

এর পাশাপাশি তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের তরফেও বাম-কংগ্রেস-বিজেপির শীর্ষ নেতৃত্বকে ফোন করে বসিরহাটে না যাওয়ার অনুরোধ করেন। তা সত্ত্বেও এদিন সকালেই বারাসত থেকে সিপিএমের প্রতিনিধি দল মহম্মদ সেলিমের নেতৃত্বে বসিরহাটে যায়। তাদের অশোকনগরের কাছে আটকে দিয়েছে পুলিশ। নিরাপত্তার স্বার্থেই আটকানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এদিকে সিপিএমের পাশাপাশি এদিন অধীর চৌধুরী নেতৃত্বে কংগ্রেসের প্রতিনিধি দল ও রূপা গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে বিজেপির প্রতিনিধি দলের এদিন বাদুড়িয়া, বসিরহাটে যাওয়ার কথা। তাদেরও একইভাবে মাঝপথেই আটকে দেওয়া হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

English summary
Bashirhat issue : Mamata police resists Left front delegation, Congress, BJP to join soon
Please Wait while comments are loading...